শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

হ্যান্ডসাম হোন টি-শার্টে

আজকালের ছেলেদের আলমারি থেকে আলনা- সবখানেই টি-শার্টে সয়লাব। এই একটি পোশাক যেটা সবসময় ট্রেন্ডি। যার কোনো বিসর্জন নেই। আছে শুধুই ডিজাইনে পরিবর্তন।

হ্যান্ডসাম হোন টি-শার্টে

► মডেল : ইমরান ও রিয়াদ ► আউটফিট : রঙ বাংলাদেশ ► মেকআপ : মানিক ► ছবি : মুনতাকিম

ফ্যাশন আবহমান। ট্রেন্ডে শামিল হয় নতুনত্ব। ঋতু যেমনই হোক, বারো মাসে তরুণদের পছন্দ রং বাহারি টি-শার্ট। হুটহাট গায়ে জড়িয়ে ফ্যাশনেবল হয়ে ওঠা যায় সহজেই।

 

ছেলেরা নিজেদের গুছিয়ে রাখতে বেশ সচেতন। এখন তারা ফ্যাশনেবল এবং ট্রেন্ডে পোশাকে নিজেকে রাঙ্গাতে সবসময় সচেষ্ট। তাই হয়তো আজকালের ছেলেদের আলমারি থেকে আলনা; সবখানেই রং বাহারি টি-শার্টের রাজত্বেই বসবাস। এই একটি পোশাক যা সব সময়ই ভীষণ রকম ট্রেন্ডি। যার নেই কোনো বিসর্জন। আছে শুধু আবাহন।

 

ষোল থেকে সত্তর; বয়স যাই হোক, আজকাল টি শার্টে ফ্যাশনেবল লুক পেতে চান সব বয়সী পুরুষই। যদিও নারী-পুরুষ নির্বিশেষে টি-শার্ট প্রেমে পাগল সবাই, তবুও এবারের আয়োজনে আমাদের টি-শার্ট চরিত না হয় নিবেদিত শুধু পুরুষদের জন্য। গোল গলা, কলার দেওয়া বা ভি-নেক, সব রকমের টি শার্টই বছরের সব মাসে গুছিয়ে উপস্থিত।

 

রঙ বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৌমিক দাস বলেন, ‘আজকাল সব বয়সী ছেলেরা ফ্যাশনের ব্যাপারে সচেতন। আর উঠতি বয়সী তরুণ-তরুণীরা তো ফ্যাশন বলতেই এক বাক্যে বেছে নেন আরামদায়ক টি-শার্ট। স্কুল, কলেজ বা ভার্সিটির শিক্ষার্থী ছাড়াও অফিসের বস-কর্মী সবার পছন্দের তালিকায় রয়েছে টি-শার্ট। নতুন প্রজন্মের তরুণরা যেমন চুলের স্টাইল নিয়ে নিয়মিত চর্চা করেন, তেমনই রঙিন টি-শার্ট বাছার ক্ষেত্রেও বেশ শৌখিন। তাই পাল্লা দিয়ে নিত্যনতুন রঙের টি-শার্টে ওয়্যারড্রব ভর্তি করছে অনেকেই।’

 

টি-শার্টের ওপর লেখা ‘একদিন তো মরেই যাবো’ বা ‘ইয়ার্কি মারোছ’। লেখা যেমনই হোক, তা কিন্তু ভীষণ রকম হিট। এমন অনেক লেখা-এর মতো ছোট বড় স্লোগানে ভরপুর টি-শার্টের রমরমা। তার সঙ্গেই আছে বিভিন্ন কার্টুন। আছে মজাদার সব উক্তি আর স্লোগানের টি-শার্ট। ফুটপাথ থেকে বড় শো-রুম, সব জায়গার সমানভাবে জনপ্রিয় হয়ে উঠছে নানা লেখায় রচিত টি-শার্ট। তবে চিরন্তন স্ট্রাইপ বা এক রঙা কলার দেওয়া টি-শার্টও বেশ জনপ্রিয়।

 

ন্যারো জিন্স বা চিনো গ্যাবার্ডিন, প্যান্ট যাই হোক, গায়ে টি-শার্ট জড়িয়ে নিলেই সহজেই হয়ে ওঠা যাবে ফ্যাশনেবল। তবে কেনার আগে টি-শার্টের ক্ষেত্রে নিজেকে কি রং মানাচ্ছে তা বুঝে নেওয়া খুব জরুরি। বাজারে সাদা, কালো, সবুজ, লাল এমনকি কাঁচা হলুদ রঙের টি-শার্টের কদর সবচেয়ে বেশি। এমনটাই মনে করেন ফ্যাশন হাউসগুলোর ডিজাইনাররা।

 

গরমে স্টেচিং নিট কাপড়ের টি-শার্টই আরামদায়ক। যদিও টি-শার্ট কিন্তু সুতির হলেই বেশি উজ্জ্বল হয়, তবে ইদানীং উলেন মেটেরিয়ালের হালকা ধরনের কিছু টি-শার্ট বাজারে বেশ চলছে। সেই সঙ্গেই টি-শার্ট কিন্তু রঙ পরিবারের ট্রেন্ড বুঝে বাৎসরিক ওঠানামার ধার ধারে না। তার দুনিয়ায় বাক্স ভর্তি সব রঙের সবসময় সাম্যবাদ। তবে এই পোশাকটির ক্ষেত্রে সব চাইতে জরুরি ঠিকঠাক মাপের হওয়া। সঠিক সাইজের টি-শার্টের খোঁজ না পেলে এটি কোনো কাজেই আসবে না। এদিকে খোঁজ নিয়ে দেখা গেছে, নানা ব্র্যান্ডের টি-শার্টের গড়নেও এসেছে ভিন্নতা। গতানুগতিক রং তো আছেই। এর বাইরেও থ্রিডি টি-শার্ট বেশ হিট। একরঙা ও চেকের টি-শার্টের কদরও কম নয়। সঙ্গে চলছে প্রিয় ব্যক্তিত্বের ছবি ও  লোগো, রিকশা পেইন্ট, বর্ণমালা, রবীন্দ্র-নজরুল কবিতার লাইন, প্রকৃতি নানা মোটিফের টি-শার্ট। জনপ্রিয় কার্টুন চরিত্র, সুপার হিরো, কোট বা টেক্স থিমভিত্তিক টি-শার্ট ইত্যাদি ছাড়াও সুপারম্যান, অ্যাভেঞ্জার, চে, হাল্ক, সিম্পসন, আয়রনম্যান, সিভিল ওয়ার ইত্যাদি। পাশাপাশি লেখা ওয়ান লাইনারও কিন্তু ভীষণ রকম হিট। ছোট-বড় স্লে­াগানে ভরপুর টি-শার্টের বাজার।

 

নগরীর প্রায় সব শপিংমলেই পাওয়া যায় রং বাহারি, তবে আরামদায়ক এসব টি-শার্ট। একটু কম দামে কিনতে চাইলে চলে যেতে পারেন আজিজ সুপার মার্কেট, বঙ্গবাজার বা নিউমার্কেটে। আর একটু ভালো টি-শার্ট কিনতে যেতে পারেন দেশি ও বিদেশি ফ্যাশন হাউসগুলোয়। সব ধরনের টি-শার্টের দাম নির্ভর করে ফেব্রিক, ডিজাইন এবং ব্র্যান্ডের ওপর। পাবেন তিনশত টাকা থেকে এক হাজার আটশত টাকার মধ্যে।

 

লিখেছেন : এ কে রাসেল

সর্বশেষ খবর