শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ অক্টোবর, ২০১৯ ২১:৪৪

একটু আলাদা স্কার্ট টপসে

ফ্যাশন আর স্বাচ্ছন্দ্য- দুইয়ে মিলেই আজকালের ফ্যাশন ট্রেন্ড। সেই ফ্যাশন ট্রেন্ডের যুগলবন্দী মেয়েদের স্কার্ট টপস। তাই ওয়েস্টার্নের সঙ্গে দেশিয়ার মেলবন্ধন নিয়েই ডিজাইনারদের ভাবনা।

একটু আলাদা স্কার্ট টপসে
♦ মডেল : সোহা মিম ♦ পোশাক : ওয়েস্ট রঙ (রঙ বাংলাদেশ) ♦ ছবি : মুনতাকিম

সকাল থেকে বিকাল, ফ্যাশনেবলের পাশাপাশি স্বাচ্ছন্দ্যময়। দুইয়ে মিলে এখনকার স্কার্ট-টপসের ট্রেন্ড। রঙিন ফেব্রিক ও নকশাদার ডিজাইন বলে দেখায়ও একটু আলাদা। তারুণ্যে পছন্দের এই যুগলবন্দী আউটফিট সম্পর্কে জানাচ্ছেন- নূরজাহান জেবিন

 

স্বাচ্ছন্দ্য ও ফ্যাশনের ভাবনা থেকেই স্কার্ট-টপসের যুগলবন্দী। শুধু ঘরোয়া আড্ডায় নয়, বিশ্ববিদ্যালয় এমনকি অফিস পাড়ার মেয়েরাও আজকাল আরামের ভূষণ হিসেবে বেছে নিচ্ছেন স্কার্ট এবং টপস। রঙিন আবহ আর আরামপ্রিয় ফেব্রিক এবং রকমফের নকশায় তৈরি এসব পোশাক কেবল ফ্যাশনেই বৈচিত্র্য আনে না, দেখায়ও সবার চেয়ে আলাদা। আঠারো বছর বয়সের তরুণীদের পোশাক হিসেবে পরিচিত হলেও আজকাল সব বয়সের মেয়েরাই এ পোশাকে নিজেকে মানিয়ে নিচ্ছে সহজেই। দেশীয় উপাদানের সঙ্গে ওয়েস্টার্ন কাট যুক্ত হওয়ায় দিন দিন বাড়ছে এর জনপ্রিয়তাও।

 

চারদিকে এখন ওয়েস্টার্নের জয়জয়কার। দিনের বেলার গরমে মেয়েরা স্বাচ্ছন্দ্যেই বেছে নিচ্ছে স্কার্ট টপস। গরমে টি-শার্টের পরেই মেয়েদের পছন্দের তালিকায় রাখা যায় এই পোশাক যুগলকে। আজকাল ফ্যাশন ট্রেন্ড বদলে যাওয়ায় মেয়েরা স্কার্ট-টপস পরে স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারেন। দেশে এখন অনেক নামিদামি ব্র্যান্ডের দোকানেই পাওয়া যাচ্ছে এই যুগলবন্দী পোশাক। সুতি ও লিলেন কাপড় পরিধান করতে আরাম। বিভিন্ন রং আর নকশাদার ডিজাইন হওয়ায়, দেখতেও ভালো লাগে। চাইলে যে কেউ স্কার্ট-টপস পরে সবার নজর কাড়তে পারেন সহজেই। সালোয়ার-কামিজের পাশাপাশি স্কার্ট-টপস পরছে এখন মেয়েরা।

 

স্কার্ট-টপসের ফেব্রিক বাছাই

বর্তমানে স্কার্ট মানে সুতি, তাঁত, লিলেন, প্রিন্টেড ফেব্রিক আর অনেক ঘের। লং স্কার্টের মধ্যে স্ট্রেইট কাট যেমন চলছে তেমনি বেশি ঘেরওয়ালা স্কার্টও এখন স্টাইল। একইভাবে টপসও তৈরি হচ্ছে সুতি, তাঁত, লিলেন এবং সিল্কের কাপড়ে। ইদানীং টি-শার্টের কাপড়েও কিছু কিছু তৈরি হচ্ছে, যা খুবই আরামদায়ক। আধুনিক ঘরানার স্কার্ট-টপস সম্পর্কে রঙ বাংলাদেশের সৌমিক দাশ বলেন, ‘পোশাক দুটি যদিও অনেকটা পশ্চিমা ধাঁচের, তবুও এখন তা দেশীয় ফ্যাশন ট্রেন্ডের অংশ হয়ে গেছে। তারুণ্যের পছন্দের পোশাকগুলো যেন আরামদাক হয় তাই ফেব্রিক হিসেবে ব্যবহার করা হয়েছে সুতি ও লিলেন কাপড়।’

 

হরেক রঙে রঙিন স্কার্ট-টপস

স্কার্ট মানেই উজ্জ্বল রং। তবে হালকা রঙের ব্লক করা বা একরঙা স্কার্টও তৈরি হচ্ছে। প্রিন্টেড স্কার্টগুলোতে উজ্জ্বল রং বেশি ব্যবহার করা হয়। এসব স্কার্ট ছাড়াও টাইডাইয়ের গাঢ় রঙের স্কার্ট, মোম বাটিক, ভেজিটেবল ডাই আর সুতি, তাঁত কাপড়ে করা হচ্ছে ব্লক লেইস, অ্যাপলিক, সুতার নকশা, পুঁতির কাজ, সিকুইনের কাজ বেশি। যেহেতু স্কার্টের সঙ্গে টপস দারুণ মানানসই। তাই টপসের জমিনের রং সম্পর্কেও একটু জেনে নেওয়া যাক। বাজারের রকমফের টপসের জমিনে শোভা পাচ্ছে সাদা, হালকা গোলাপি, হালকা বেগুনি, হালকা নীল, বাদামি, আকাশি, হালকা হলুদ এবং ধূসরসহ হালকা রংগুলো। টপসের জমিনজুড়ে প্রিন্টেড রঙের ডিজাইন সবচেয়ে বেশি জনপ্রিয়। এ ছাড়াও ফ্রিল, লেয়ার ও ফ্লেয়ারের ইত্যাদি ব্যবহার করে টপসের হাল ফ্যাশনে নতুনত্ব আনা হয়েছে।

 

কখন কেমন ফ্যাশন

কাজের জন্য বা অফিসের জন্য বের হলে পরতে পারেন পেনসিল স্কার্ট, যা আপনাকে সফেস্টিকেটেড ও গ্ল­্যামারাস একটি লুক এনে দেবে। সঙ্গে পরুন সেমি লং টপস। আবার ঘরোয়া আয়োজনে একটু আরামদায়ক স্কার্ট পরতে চাইলে পরতে পারেন ম্যাক্সি স্কার্ট। সঙ্গে জুড়ে নিতে পারেন শর্ট টপস বা যে কোনো স্লিভলেস টপস। বেশ মানিয়ে যাবে। টাইট স্কার্টগুলো বিশেষ অনুষ্ঠানে পরা যায়। এই স্কার্ট পরলে পা তুলনামূলকভাবে বড় দেখায়। এমন স্কার্টের সঙ্গে শর্টস বা লং যে কোনো টপস বেছে নিতে পারেন।

 

মানানসই সাজ

পোশাকের সঙ্গে সাজসজ্জার সামঞ্জস্য থাকা উচিত। গরমের সময় হলে মেকআপ হতে হবে ন্যাচারাল এবং লাইট। লিপসে ব্যবহার করতে পারেন বিভিন্ন কালারের লিপস্টিক। তবে রাতের পার্টিতে গেলে রেড, পিংক কিংবা ন্যাচারাল কালারের লিপস্টিক ব্যবহার করুন।


আপনার মন্তব্য