Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ নভেম্বর, ২০১৯ ২১:২১

অ্যামাজিং ফেসপ্যাক

সামনে বিয়ের মৌসুম। অনুষ্ঠান এবং গেটটুগেদার, সুন্দর মসৃণ ত্বক তো চাই। তাই গ্লোয়িং ত্বক পেতে নির্দ্বিধায় ট্রাই করতে পারেন পেঁপের ফেসপ্যাক।

অ্যামাজিং ফেসপ্যাক
ছবি : ফ্রাইডে

চটজলদি ঔজ্জ্বল্য আনতে পেঁপের ভূমিকাও অসাধারণ। যদি অল্প সময়ের মধ্যে কোথাও যাওয়ার তাড়া থাকে, তা হলে এক টুকরো পেঁপে আপনার চেহারায় আলাদিনের প্রদীপের মতোই কাজ করে!

 

পেঁপে কলার ফেসপ্যাক

১/২ কাপ পাকা পেঁপে ও ১/২ কাপ পাকা কলার টুকরো ভালোভাবে ব্লেন্ড করে নিন। সঙ্গে সামান্য মধু মেশাতে পারেন। মিশ্রণটি ভালো করে মুখে মেখে শুকিয়ে না-যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। একদিন পর একদিন নিয়ম করে প্যাকটি ব্যবহার করতে পারেন।

 

পেঁপে টমেটোর ফেসপ্যাক

১/২ কাপ পেঁপের টুকরো আর অর্ধেক টমেটো ভালোভাবে পেস্ট করে নিন। তারপর মুখে মেখে আধাঘণ্টা অপেক্ষা করার পর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। নিজেই তফাতটা বুঝতে পারবেন।

 

পেঁপে লেবুর ফেসপ্যাক

১/৪ কাপ পাকা পেঁপে ও ১ চামচ পাতিলেবুর রস নিয়ে ভালোভাবে মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটি মুখে ভালোভাবে মেখে না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। সপ্তাহে তিনবার ব্যবহারেই উপকার পাবে।

 

পেঁপে মধুর ফেসপ্যাক

১/২ কাপ পাকা পেঁপে ও ২ চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে মেখে নিতে পারেন। মুখটা যদি ইনস্ট্যান্ট গ্লো পেতে চান, তাহলে এর থেকে ভালো ফেসপ্যাক আর হবে না! আর এই ফেসপ্যাকের সঙ্গে ইচ্ছে করলে অল্প দুধও মিশিয়ে নিতে পারেন। ফলাফল হিসেবে মুখের উজ্জ্বলতা আরও বাড়বে।

 

পেঁপে দুধের ফেসপ্যাক

১/২ কাপ পেঁপের টুকরো আর ২ টেবিল চামচ কাঁচা দুধ ভালোভাবে ব্লেন্ড করে নিন। ব্লেন্ড করতে না চাইলে মিশ্রণ দুটি ভালোভাবে চটকে নিতে পারেন। পরিষ্কার ত্বকে ফেসপ্যাকটি ১৫ মিনিট লাগিয়ে রাখুন। হাত ভিজিয়ে চক্রাকারে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন ত্বক। ফলে ত্বকের রুক্ষতা দূর হবে।

 

পেঁপে ডিমের ফেসপ্যাক

একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটিয়ে নিন। আধা কাপ পাকা পেঁপের ক্বাথের সঙ্গে ফেটানো ডিমের সাদা অংশ ভালোভাবে মিশিয়ে পেস্ট করে নিন। মিশ্রণটি ভালো করে ত্বকে লাগান। শুকিয়ে গেলে টেনে উঠিয়ে ফেলুন। ত্বকের লোমকূপের ভিতর থেকে ময়লা দূর করার জন্য প্যাকটি প্রসিদ্ধ। 

 

লেখা : ফ্রাইডে ডেস্ক


আপনার মন্তব্য