শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

শীতে হুডি

শুধু শীত নিবারণ নয়, ফ্যাশনেও স্মার্টনেস যোগ করে হুডি। ছেলে-মেয়ে উভয়ের কাছে সমান জনপ্রিয় হুডি। নেই বাড়তি কানটুপি নিয়ে ঘুরে বেড়ানোর ঝামেলা। তাই হুডির প্রতি তারুণ্যের আগ্রহ বেশি।

শীতে হুডি

♦ মডেল : নিলয় ও আলিফ ♦ ছবি : কামরুজ্জামান জুয়েল ♦ পোশাক : প্লাস পয়েন্ট

শীতের স্মার্ট পোশাক হিসেবে হুডি টি-শার্টকেই বেশি পছন্দ করছেন তরুণ-তরুণীরা। কেননা শীত নিবারণের পাশাপাশি নিজেকে একটু স্মার্ট করতেই হুডি টি-শার্ট পরছেন অনেকেই। ছেলেদের পাশাপাশি মেয়েরাও সমানতালে পরছেন হুডি। বাড়তি কানটুপি সঙ্গে নিয়ে ঘুরে বেড়ানোর ঝামেলা নেই আবার দেখতেও সুন্দর এবং স্টাইলিশ। এসব কারণেই হুডির প্রতি তরুণ-তরুণীদের আগ্রহটা একটু বেশিই। যদিও সব বয়সের মানুষই এখন হুডি পরছেন। তবে এগিয়ে রয়েছেন তরুণ-তরুণীরাই।

 

হুডি টি-শার্ট কেন জনপ্রিয়

শীতের জন্য খুবই আরামদায়ক আবার অত্যন্ত ফ্যাশনেবল। যে কোনো পোশাকে পরিবর্তন এনে দিতে পারে শুধু হুড যোগ করার ফলে। আর শীতে তো এটা দারুণ কার্যকর।

 

একটা সময় হুডি ব্যবহার হতো শুধু জ্যাকেটেই। জিপারওয়ালা বা জিপার ছাড়া বড় পকেট থাকত তাতে। জরুরি জিনিস বহন করা, আবার মাথা ঢাকা দুটো প্রয়োজনই মিটতো। তবে এখন এর রূপ বদলেছে। শুধু জ্যাকেট নয়, সোয়েটার, টি-শার্ট নানা ধরনের পোশাকেই হুড জুড়ে দেওয়া হচ্ছে। মেয়েদের জন্য করা হচ্ছে নানা কাটের টপ। সঙ্গে থাকছে হুড। ছেলেদের ফুলস্লিভ হুডি টি-শার্ট, হুডি শার্ট, হুডি জ্যাকেট, হুডি সোয়েটার, ব্রকলাইন হুডি সোয়েটার, স্লিভলেস হুডি, ব্যাটম্যান হুডির পাশাপাশি। হুডিওয়ালা টি-শার্টগুলোর কাটতি বেশি।

 

হুডি শার্টগুলো মূলত কটন আর জিন্স ফেব্রিক্সে তৈরি। কটনের শার্টগুলো চেক, জিন্স ফেব্রিক্সগুলো সাধারণত একরঙা হয়ে থাকে। কয়েকটিতে থাকে বোতাম লাগানোর ব্যবস্থা। বলা যায়, প্রায় হুডি টি-শার্ট চেইন রয়েছে আবার কিছু কিছু হুডিতে চেইন ছাড়া বাটন দেওয়া থাকে। গত বছর বোতাম লাগানো হুডি শার্ট বেশি চললেও এবার ফিক্সড হুডি ও চেইন হুডি বেশি জনপ্রিয়। এ বছর হুডি টি-শার্টে ডিজাইনের বৈচিত্র্য বেশি দেখা যাচ্ছে। সাধারণত একরঙা, বিভিন্ন প্রিন্ট আর ব্লকের কাজ করা হুডিগুলো ফুলহাতা। আর হুডি জ্যাকেটের মধ্যে কটন, লেদার ও জিন্স আইটেমগুলোই এবার বেশি। এবারের হুডি জ্যাকেটগুলো সাধারণত একরঙার পাশাপাশি বিভিন্ন রঙে দেখা যাচ্ছে।

 

অন্যদিকে মেয়েদের সুতি, জর্জেট কাপড়ের পোশাকের সঙ্গেও হয়েছে হুডির সংযোজন। এসেছে নানা রঙের স্ট্রাইপ দেওয়া হুডি টপ। খাটো হাতার এসব টপের সঙ্গে বিপরীত রঙের টি-শার্ট পরা যেতে পারে। যেগুলোর মধ্যে ছাই, কালো, ঘন নীল, মেরুন বেশি দেখা যাচ্ছে। চামড়ার  তৈরি হুডসহ জ্যাকেটও এসেছে বাজারে।

 

হুডি টি-শার্ট এবং যে কোনো ধরনের হুডির জনপ্রিয়তা নিয়ে বলেছিলাম ইজি ফ্যাশন হাউসের কর্ণধার তৌহিদ চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, ‘হুডি মানেই টু ইন ওয়ান এবং অনেক ফ্যাশনেবল একটি পোশাক। এখন শার্টের সঙ্গে টুপি হিসেবে হুডি ব্যবহৃত হয়ে থাকে। ইচ্ছা হলেই হুডি খুলে রাখা যায়। এটি দেখতেও খারাপ লাগে না। ফলে তরুণ প্রজন্মের কাছে হুডি টি-শার্ট জনপ্রিয়তা পাচ্ছে ব্যাপকভাবে। ফ্যাশন হাউসগুলোকে সবসময় ক্রেতার পছন্দ-অপছন্দকে মূল্যায়ন করতে হয়। পণ্যের মান ভালো রেখে দাম নাগালের মধ্যে রাখতে হয়।’

 

যেখানে পাবেন

দেশীয় প্রায় সব ফ্যাশন হাউসেই এখন হুডি পাবেন। এগুলোর মধ্যে ইজি, প্লাস পয়েন্ট, এক্সট্যাসি, ক্যাটস আই, ইয়েলো, ওয়েসটেক্স অন্যতম। ফ্যাশন হাউসগুলোর পাশাপাশি নিউমার্কেট, বঙ্গবাজারসহ নগরীর অভিজাত শপিংমলগুলোতেও হুডি পাবেন।

 

হুডির দরদাম

ব্র্যান্ডের হুডিগুলোর দাম পড়বে ৭০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত। আর নিউমার্কেট, বঙ্গবাজার হকার্স মার্কেটে হুডির দাম পড়বে ৩০০ থেকে ৫০০ টাকা।

 

লেখা : ফ্রাইডে ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর