শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

ড্রামাটিক সাজে আইল্যাশ

ড্রামাটিক সাজে আইল্যাশ

সুন্দর চেহারার রহস্য লুকিয়ে থাকে চোখে। আর নিজের  চোখকে আরও বেশি সুন্দর করে তুলতে নানা ধরনের প্রসাধনীর পাশাপাশি জনপ্রিয়তা পাচ্ছে হরেক ডিজাইনের ফলস আইল্যাশ।

 

আকৃতি বুঝে নিন

আসলে চোখের মেকওভারে গুরুত্বপূর্ণ অনুষঙ্গ আইল্যাশ। এটি চোখে ব্যবহারে চোখের পাপড়িকে অনেক ড্রামাটিক এবং আকর্ষণীয় হয়ে ওঠে। যাদের   প্রাকৃতিকভাবে চোখের ল্যাশ হালকা তারা তাদের চোখের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য আইল্যাশ ব্যবহার করেন।

 

চোখের আকার

নিজের চোখের অনুযায়ী ল্যাশ বেছে নিন। চোখের পাতার ওপরে আইল্যাশ ধরে বুঝে নিন তা ঠিক আছে নাকি ট্রিম করা প্রয়োজন। পেনসিল, মেকআপ ব্রাশ যে কোনো একটি নিয়ে চোখের কোনা থেকে বাইরে পর্যন্ত মেপে নিন। ওই মাপমতোই ল্যাশ কেটে নিন।

 

আইল্যাশের রকমফের

কোন আইল্যাশটি আদর্শ সেটা নিজে বুঝতে না পারলে এক্সপার্টের পরামর্শ নিন। বাজারে রকমফের আইল্যাশ পাওয়া যায়। আইল্যাশ ঘন হয়। হালকা হয়। সরু থেকে মোটা হয়। রাউন্ড শেপ এমনকি স্কয়ার শেপেরও আইল্যাশ হয়ে থাকে। কিছু আইল্যাশ আবার সরু থেকে ধীরে ধীরে মোটা আকারের হয়ে থাকে। বাজারে ব্ল্যাক, ডার্ক ব্রাউন, লাইট ব্রাউন কালারের আইল্যাশ পাওয়া যায়। আছে কালারফুল আইল্যাশও। তবে আইল্যাশ বেছে নেওয়ার আগে আইব্রোস-এর কালারের সঙ্গে ম্যাচ করে নিন।

 

মেকআপ বুঝে ল্যাশ

চোখের মেকআপের ওপর নির্ভর করে ল্যাশ ব্যবহার করুন। শুধু ল্যাশ পরে ওপরে লাইনার টান দিয়েও চোখ সাজাতে পারেন। ল্যাশের সঙ্গে ভারী মেকআপও সম্ভব। তবে তা নির্ভর করবে প্রোগ্রামের ওপর। ব্রাইডাল মেকআপে ভারী আইল্যাশ নিন। অফিস পার্টি বা গেট টুগেদার পার্টিতে হালকা মেকআপের সঙ্গে হালকা আইল্যাশ বেছে নিন।

লেখা : ফ্রাইডে ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর