শিরোনাম
শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

গিজারের গরম পানি

গিজারের গরম পানি

ছবি : ইন্টারনেট

শীতকালে গোসল থেকে শুরু করে সারা দিনের কাজকর্ম অনেকটাই সহজ করে দেয় গিজারের গরম পানি। শীতের শপিং লিস্টে গিজারের নাম রাখেন অনেকেই। কেনার আগে জেনে নিন এর খুঁটিনাটি।

 

ইনস্ট্যান্ট গিজার

বাজারে নতুন ইনস্ট্যান্ট গিজার। ঝটপট গরম পানি পেতে এবং স্বল্পপরিসরে ব্যবহারের জন্য বেছে নিতে পারেন। একটি ইনস্ট্যান্ট গিজার ১ থেকে ১০ লিটার পর্যন্ত পানি গরম করতে পারে। এতে অনেকটা বিদ্যুৎ সাশ্রয় হয়। তা ছাড়া এটা সহজেই বহন করা যায়। যাদের প্রায়ই বাসা বদল করতে হয়, তাদের জন্য ইনস্ট্যান্ট গিজার বেশি সুবিধাজনক। বাথরুমে সহজেই ফিট করে নেওয়া যায়। গিজারে থাকা রেগুলেটরের সাহায্যে চাইলে পানির তাপমাত্রা কমবেশি করে নেওয়া যায়।

 

ইলেকট্রিক গিজার

সহজে গরম পানি পেতে গিজারের জুড়ি নেই। গিজার কেনার আগে প্রয়োজন ও পরিবারের সদস্য সংখ্যা মাথায় রাখুন। ফ্ল্যাটবাড়ি হলে ইলেকট্রিক গিজার কিনতে পারেন। চারজনের পরিবারের জন্য ২৫ বা ৩৫ লিটারের গিজার হলে ভালো। বাসাবাড়ির ছাদ, সানসেট ও বাথরুমের ফলস ছাদ কিংবা বাথরুমেও সেট করে নেওয়া যায়। গোসলের কমপক্ষে ১০ মিনিট আগে গিজার চালু করে নিতে হয়। বাজার ঘুরে দেখা মেলে অনেক নামিদামি কোম্পানির গিজার। তেমনি একটি শো-রুমের বিক্রেতা বলেন, ‘শীতে গিজারের বিক্রি বেড়ে যায়। নিজস্ব টেকনিশিয়ানরাই বাসায় গিয়ে গিজার সেট করে দিয়ে আসেন। রিপ্লে­সমেন্ট এবং ওয়ারেন্টি সেবাও রয়েছে।

 

লেখা :  ফ্রাইডে ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর