শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
অবসর

ভ্রমণে সঙ্গী

ভ্রমণে সঙ্গী

ভ্রমণের সঙ্গী হিসেবে ফ্যাশনেবল ব্যাগ আসে সবার আগে । ♦ মডেল : আদর ও তমা ♦ ব্যাগ : ম্যাক্স ব্যাগ

একা গেলে এক ধরনের ব্যাগ। পরিবার সঙ্গে নিয়ে আরেক রকম ব্যাগ। কোথায়, কত দিনের ভ্রমণ সেসব বিবেচনা করে ব্যাগপ্যাক করা শ্রেয়।

 

বেড়াতে যাওয়ার গুরুত্বপূর্ণ উপকরণ ব্যাগ। নিজের টুকিটাকি প্রয়োজনীয় জিনিসপত্র বহনের জন্য এর ব্যবহার দিন দিন বাড়ছে। তবে, কোথায়, কত দিনের ভ্রমণ তার ওপর নির্ভর করে ব্যাগপ্যাক করা শ্রেয়। একা গেলে এক ধরনের ব্যাগ, দুজন বা পরিবার সঙ্গে নিয়ে আরেক রকম ব্যাগ। ভ্রমণে লোকসংখ্যা বুঝে আপনার ব্যাগ নির্বাচন করা উচিত। ঘোরাঘুরির জন্য আজকাল নানা আকার ও নকশার ব্যাগ বাজারে পাওয়া যায়।

 

ব্যাগ নিয়ে ম্যাক্স ব্যাগের কর্ণধার মো. গিয়াস উদ্দিন খান বলেন, ‘ভ্রমণে ট্রাভেল ব্যাগ চাহিদার শীর্ষে। আজকালকার তারুণ্য একা ঘুরতে গেলে কাঁধে ঝুলিয়ে নেওয়া ব্যাকপ্যাক বা ছোট ট্রাভেল ব্যাগ বেশি পছন্দ করে। আর পরিবার নিয়ে বের হলে বা একটু বেশি দিনের পরিকল্পনা থাকলে ট্রলিব্যাগ হতে পারে সেরা অপশন। আর এসব দিক বিবেচনা করেই কাস্টমারের চাহিদা পূরণে আমরা সব সময়ই সোচ্চার। তবে সবার জন্য পরামর্শ হলো, ভ্রমণে কতজন যাচ্ছেন বা কোথায় যাচ্ছেন, তার ওপর নির্ভর করে ভ্রমণ ব্যাগ বাছাই করুন।’

 

বাজারে ফ্যাশনের চাহিদা মেটানোর জন্য রয়েছে রকমফের ডিজাইন এবং রকমারি আকারের ব্যাগ। রয়েছে নানা আকার ও বাহারি রংয়ের ব্যাগ। বৃষ্টির পানি থেকে রক্ষা করে এবং দীর্ঘস্থায়ী ব্যাকপ্যাকের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। সাইকেল প্যানিয়ার, কোরিয়ার কাপড়ের স্টাইলিশ ট্রাভেল ব্যাগ, চেম্বার ছাড়া ট্রাভেল ব্যাগ, চামড়ার এক্সক্লুসিভ ট্রাভেল ব্যাগ, মাল্টিপারপাস ট্রাভেল ব্যাগসহ বাজারে রয়েছে নতুন আঙ্গিকের ব্যাগ। আজকাল পাটের তৈরি ব্যাকপ্যাক ও ট্রাভেল ব্যাগও বেশ জনপ্রিয়তা পাচ্ছে। পাট, চামড়া ও সুতা দিয়ে তৈরি বাহারি ব্যাগগুলো যেমন হালকা তেমন ফ্যাশনেবলও।

 

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক, আজিজ মার্কেটের গ্রাউন্ড ফ্লোর, নিউমার্কেট, মৌচাক মার্কেট, মিরপুর, পুরান ঢাকা ও বঙ্গবাজার ভ্রমণ ব্যাগের জন্য বিখ্যাত। এ ছাড়া জেলা ও বিভাগীয় শহরগুলোতে বিভিন্ন ব্র্যান্ডের দোকানে ভ্রমণ ব্যাগ পাওয়া যায়।

 

লেখা : ফ্রাইডে ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর