শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
কেশসজ্জা

প্রেয়সীর চুলে হৃদয় দোলে

নূরজাহান জেবিন

প্রেয়সীর চুলে হৃদয় দোলে

♦ মডেল : রুবাইয়া হৃতি ♦ ছবি : নেওয়াজ রাহুল

বসন্তের প্রথম দিন। তারপর ভালোবাসা দিবস। প্রিয় সময় বা মুহূর্তগুলোকে ধরে রাখার এই তো সময়। এ নিয়ে খুব বেশি পরিকল্পনার কিছু নেই। চুলে খানিকটা পরিবর্তনই যথেষ্ট।

 

বসন্ত আসে প্রকৃতির নানা রং নিয়ে। তারপর আসে ভালোবাসা দিবস। সব মিলিয়ে রঙিন বসন্ত আর ভালোবাসায় রাঙানো মুহূর্তগুলো ধরে রাখতে চাই নানা সাজ পরিকল্পনা। চুলের মধ্যেও চলে আসে সেই সাজ। তবে বয়স, পেশা, পছন্দ- সবকিছুর ওপর নির্ভর করেই বেছে নিতে হবে সমসাময়িক চুলের সাজ।

 

নারীর সৌন্দর্যের প্রথম কথা সুন্দর চুল। তাই তো বসন্তের দিন বা ভালোবাসা দিবসে চুলের সাজে প্রকাশ পায় প্রত্যেকের রুচি ও ব্যক্তিত্বের পরিচয়। তাই তো এই দুই দিন রমণীদের চুলের সাজে দেখা যায় তারতম্য। কিন্তু একটি দিকে সবার রয়েছে দারুণ মিল।  প্রকৃতির রঙে রাঙাতে আর ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে প্রত্যেকেই মাথায় গুঁজে নেন নানা রঙের ফুল। আর সেখানে চুল বাঁধা ও ফুল পরার ফ্যাশনে অবশ্যই থাকতে হবে ভিন্নতা।

 

কেমন হবে চুলের সাজ

চুলে খোঁপা করলে খোঁপায় আনুন উৎসবের আমেজ। সে ক্ষেত্রে খোঁপায় শুধু গোলাপ নয়, লাগান বসন্তের যে কোনো ফুল। আবার মাঝখানে চুল আঁচড়িয়ে খোঁপা করায় অভ্যস্ত হলে কপালের ওপর সামান্য চুল ফেলে নজর কাড়তে পারেন সবার। কপালের পড়ে থাকা চুলে অযত্নের ছাপ স্পষ্ট হোক। পনিটেল করলে পুরো চুলটাই যে শুধু পনিটেল করে রাখতে হবে তার মানে নেই। পনিটেলের পেছনের দিকের কিছু চুল বেণী করে রাখতে পারেন।

আবার চাইলে পেছন থেকে চুল কোঁকড়া করেও রাখতে পারেন।

 

কিশোরীদের আধুনিক চুলের সাজ

অনেকে চুল আয়রন করে মাথায় রঙিন ফুলের রিং দিতে পারেন। অনেকেই আবার এখন ষাট দশকের স্টাইল পছন্দ করছেন। এই সাজে চুলগুলো হালকা কোঁকড়া করে চিকন কোনো ফুলের রিং মাথায় মুকুটের মতো পরে নেওয়া যায়। চাইলে কানের দুই পাশ থেকে চুল নিয়ে টুইস্ট করে পেছনে আটকে নিতে পারেন। পেছনে লাগিয়ে নিতে পারেন জংলি ছোট ছোট ফুল।

 

চাকরিজীবীদের চুলের সাজ

ফাল্গুনের দিন আর ভালোবাসা দিবসে অফিসে গেলেও চুলের সাজে থাকতে হবে স্নিগ্ধতার ছোঁয়া। গোলাপ, বেলি বা অন্য কোনো ফুল গুঁজে নিতে পারেন খোঁপায়। বেণিতে যারা স্বাচ্ছন্দ্যবোধ করেন তারা রাতে চুল কোঁকড়া করে পেঁচিয়ে সকালে চুল খুলে হালকা বেণির মতো করে ফেলতে পারেন। চাইলে চুল খোলাও রাখতে পারেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর