২৬ জুন, ২০১৮ ১৩:০৫

'জয়-পরাজয় যাই হোক শেষ পর্যন্ত নির্বাচনে থাকব'

নিজস্ব প্রতিবেদক

'জয়-পরাজয় যাই হোক শেষ পর্যন্ত নির্বাচনে থাকব'

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেছেন, নির্বাচনে জয়-পরাজয় যাই হোক শেষ পর্যন্ত নির্বাচনে থাকব। আমি একজন মুক্তিযোদ্ধা। আর একজন মুক্তিযোদ্ধা কখনো পিছপা হয় না। 

মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে গাজীপুর জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এখানে যা ঘটছে, ভোট কেন্দ্রে যা হচ্ছে, নির্বাচনের পরিস্থিতি সম্পর্কে আপনারা অবগত। প্রশাসনের সহযোগিতায় ভোট জালিয়াতি করা হচ্ছে। সবই আপনারা দেখেছেন।

এর আগে বিএনপির এ প্রার্থী নগরীর ৫৪নং ওয়ার্ডের বশির উদ্দিন একাডেমী ভোট কেন্দ্রে ভোট প্রয়োগ শেষে অভিযোগ করেন-নির্বাচনে ভোট কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে, সকাল থেকে বেশ কয়েকজন বিএনপি পোলিং এজেন্ট, সমর্থক ও কর্মীকে গ্রেফতার করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তাকে কমপ্লেইন করার জন্য পাচ্ছি না। নির্বাচন কমিশনকে জানিয়েছি, কিন্তু কোনও কাজ হচ্ছে না।

তবে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম বলেছেন, বিএনপির পোলিং এজেন্ট বের করে দেওয়া ও গ্রেফতারের অভিযোগ ভিত্তিহীন। বিএনপি প্রার্থী ভিত্তিহীন কথা বলছেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৮টা থেকে এ সিটির ৪২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। তা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন ভোটার ভোট দিয়ে একজন মেয়র, ৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য কাউন্সিলর নির্বাচিত করবেন। সিটির ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৩৩৭টিকে ঝুঁকিপূর্ণ ও ৮৮টিকে সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর