শনিবার, ৩১ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ সম্পত্তি কারক মঙ্গল, রাহু ও শনি মহারাজের প্রভাব বিদ্যামান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। সেই সঙ্গে ব্যবসা-বাণিজ্যে লোকসান গুনতে গুনতে বন্ধ হয়ে পড়তে পারে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দীর্ঘদিনের প্লান প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। রাগ জেদ অহঙ্কার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যাবসায় হলে ভাগ্যলক্ষীর মাল্য পরতে সক্ষম হবেন। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন সেই সঙ্গে সহকর্মীদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মিমাংসা হওয়ায় আটকে থাকা কাজ সম্পন্ন হবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় ও বন্ধুবান্ধব তেকে ভরপুর সাহায্য প্রাপ্ত হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

যে কাজে হাত দেবেন তাতেই কম বেশি সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। বিদেশ গমনোচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। কর্মক্ষেত্রে বড় কোন অফার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সন্তান সন্তুতিরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা প্রতিযোগিতায় জয়লাভ করায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। মনস্থর সংগীত ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

রাগ জেদ অহংকার আপনার প্লান প্রোগ্রাম বানচাল করে দেবে। গোপন প্রেম অনুচিত কাজবাজ ফাস হয়ে পড়ায় সংসার সমাজে আপনার ইমেজ নষ্ট হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমানিত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

মন বল জনবল অর্থবল ভেঙে চুরমার হয়ে পড়বে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের দুর্দান্ত চাপ মরার উপর খাড়ার ঘা হয়ে থাকবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সম্ভাব বজায় রাখুন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। শুন্য পকেট টাকায় পূর্ণ হয়ে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রী পশরা সাজবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শনিমহারাজ আপনার প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে দেবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট, প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশগমনে স্বপ্ন ভেঙে যাবে। অবশ্য দাম্পত্য সুখ শান্তি সমৃদ্ধি বৃদ্ধি পাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

যেদিকে হাত বাড়াবেন সেই দিক থেকেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। অবশ্য লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

যেমন আয় আর অধিক ব্যয় হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। অবশ্য দূর থেকে আসা কোন সংবাদকে কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। বন্ধুব, প্রেম, ভ্রমণ বিনিয়োগ বিবাহ শুভফল প্রদান করবে তথা রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাচাবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। পিতামাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেও হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তা অবসান ঘটবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

প্রায় শেষ হয়ে আসা কাজ গুপ্ত ও প্রকাশ্য শত্রুর প্রভাবে পণ্ড হয়ে পড়বে। ব্যবসাবাণিজ্যে কর্মচারী-শ্রমিক ও ড্রাইভারের প্রতি অধিক সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। বিদেশ ভ্রমণের যোগ্য অমূলক নয়। বিনিয়োগ ও ধার দেওয়া থেকে বিরত থাকুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর