বুধবার, ৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জম্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল রাহু ও সৌরজগতের সবচেয়ে কাছের গ্রহ বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ ভ্রমণ প্রেম বিবাহ ঘাতক বলে প্রমাণিত হবে, সেই সঙ্গে আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্মের সুফল যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। বিনিয়োগ বন্ধুত্ব ভ্রমণ শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার লাঘব হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শিক্ষার্থীদের হারানো মনোবল ফিরে আসায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। জীবনসাথী, সহকর্মীবৃন্দ ও অংশীদারগণ সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। শত্র“ ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মনে আনন্দের পসরা সাজবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভ‚ষিত হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম অধিক বৃদ্ধি পাবে। ঘুষ উৎকোচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও দুনম্বরি কাজবাজ থেকে বিরত থাকুন।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

কর্ম ও ব্যবসা-ব্যাপদ্দেশে কাছেপীঠে ভ্রমণযোগ পরিলক্ষিত হলেও ভ্রমণকালীন বিশেষ সতর্কতা অবলম্বন না করলে চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ ও ছিনতাইকারীর খপ্পরে পড়ে যথাসর্বস্ব খুইয়ে আপনাকে ঠুঁটো জগন্নাথ হয়ে বসে পড়তে হবে।

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

বিনিয়োগ বন্ধুত্ব ভ্রমণ প্রেম বিবাহ শুভফল প্রদান করলেও লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে নিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

লম্বা ছুটি কাটানোর জন্য প্রস্তুতি নিন। বন্ধু-বান্ধব, আত্নীয়পরিজন ও জীবনসাথী সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের মনবাসনা পূরণ হবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি, বৈদ্যুতিক মটর, জলের কল ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হয়ে পড়বে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা ও বিদেশ গমনের স্বপ্ন অর্থের অভাবে আলোর মুখ দর্শন করবে না। গৃহবাড়িতে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে পড়তে হবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি কারামুক্তি দিবস হিসেবে রেকর্ড হয়ে থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ প্রভৃতি আসতে পারে তথা চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মনে আনন্দের পসরা সাজবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। গোপন প্রেম ও অনুচিৎ কাজবাজ থেকে বিরত থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দাম্পত্য সুখশান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মেধা প্রযুক্তি শ্রম ও অধ্যবসায়ের বলে সব সমস্যা সমাধান করতে সক্ষম হবেন। দাম্পত্য কলহ সামাজিক কলহ বিবাদের রূপান্তরিত হলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। বরং গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় বন্ধু-বান্ধব, আত্নীয়-পরিজন ও ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে প্রীতির বন্ধন সৃষ্টি হবে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর