শুক্রবার, ৩ জুন, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ সৌরজগতের সবচেয়ে কাছের গ্রহ বুধ, দেবগুরু বৃহস্পতি ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য মামলা মোকাদ্দমায় জয়লাভ, বাণিজ্যিক সফর লাভদায়ক তথা হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ ভবিষ্যতে শুভফল প্রদান করবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পাওনা টাকা আদায় ও আটকে থাকা কাজ সচল হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গৃহবাড়িতে খুশির জোয়ার বইবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ ভেঙে পড়বে।

মিথুন [২১ মে-২০ জুন]

বুদ্ধিমত্তা ও বিচক্ষণতার বলে ব্যবসায়িক সাফল্য শুধু নয় সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

আপনার সব পরিকল্পনা ও পরিশ্রম ব্যর্থ হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্মে সফলতা, তথা ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নত করে চলবেন। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। লটারি ফটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দূর থেকে আসা ডাক আপনার জীবনে গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

রাগ জেদ অহংকার ক্ষতির কারণ হবে। ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে কলহ বিবাদ তীব্র আকার ধারণ করায় আলাদা হওয়ার উপক্রম তৈরি হবে। অবশ্য দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। আশ্রিত ও প্রতিপালন ব্যক্তি দ্বারা যত্পরনাস্তি ক্ষতির সম্ভাবনা প্রবল।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দিনটা বেশ মৌজমস্তিতে কাটবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে, সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাওয়ায় ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তার দিকে ধাবিত হবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ-সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে ছুটে চলবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড আসতে পারে, সেই সঙ্গে বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে উঠবে তথা দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতাপ্রাপ্ত হবেন। সন্তানদের আচরণে মনকষ্ট তীব্রতর হয়ে পড়তে পারে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

যে কাজে হাত দেবেন তাতেই কম- বেশি সফলতাপ্রাপ্ত হবেন। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর