শিরোনাম
সোমবার, ৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি গ্রহমাতা চন্দ্র ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। একদিকে আয়-উপার্জন কম অপরদিকে লাগামহীন খরচের চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বেগবান যান বর্জন করুন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার সঙ্গে সঙ্গে সংসার সমাজে আপনার গুরুত্ব বেড়ে উঠবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার-উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে।

মিথুন [২১ মে-২০ জুন]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। মনোবল জনবল অর্থবলের গ্রাফ ক্রমশ উপরের দিকে ধাবিত হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ও প্রসার ঘটবে। শ্বশুরালয় ও মাতুলালয় থেকে সহযোগিতা পাবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে কলহ-বিবাদ ও হয়রানিমূলক দূর বদলি, অপরদিকে খরচের লাগামহীন চাপ পকেট শূন্য করে ছাড়বে। ঘুষ, উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। দাম্পত্য কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার, খেলনাসামগ্রী ও উপহার-উপঢৌকন আসতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

সুখ-শান্তি প্রতিষ্ঠা ও সৌভাগ্যের দ্বার খুলে যাবে। হারানো ধনসম্পদ-সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

নিত্যনতুন প্লান-প্রোগ্রাম বাস্তবায়ন হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে। সপরিবারে কাছেপিঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় বিশেষ পরিকল্পনা ভেঙে যাবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

শিক্ষার্থীদের জীবন ধন্য হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে। কর্মে পদোন্নতি, হারানো কর্ম পুনরুদ্ধার, আটকে থাকা কাজ সচল তথা ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

প্রায় শেষ হওয়া কাজ মাঝপথে আটকে যাওয়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামত গুরুত্ব দিন। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড উপহার-উপঢৌকনাদি আসতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর