বুধবার, ৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায়  পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবসেনাপতি মঙ্গল গ্রহমাতা পরিবর্তনশীল গ্রহ চন্দ্র ও বুদ্ধিদেবতা বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে।  গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজ ফাঁস করে দিতে পারে। রাগ জেদ বর্জন করা সমীচীন হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ধর্মের ঘানি টানা আরম্ভ হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্ম অর্থ মেষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্য অংশীদারের সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা পুরস্কৃত হতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হবে, সেই সঙ্গে নতুন প্ল্যান প্রোগ্রাম আর বাণিজ্যিক স্বপ্নসাধ আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে  প্রাপ্ত হবেন। ভ্রমণ শুভ।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্র গতির বাহনসহ ঘুষ, উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয়, অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। হারানো বন্ধুর সাক্ষাৎ শুভ তথা ভাঙা প্রেম জোড়া লাগতে পারে। গৃহবাড়িতে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে খুবই ব্যস্ত থাকবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

অতীব সম্ভাব্য বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। মনোবল জনবল ও অর্থবলের গ্রাফ নিচের দিকে নামতে থাকবে। রাগ জেদ অহংকার আবেগ বর্ষণের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয় হলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। সম্ভাব্য ক্ষেত্রে ছোট্ট নতুন মুখের আগমন ঘটবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় অর্থনেতিক দুর্ভাবনা বাড়বে। এতদসত্ত্বেও মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে। দ্বিচক্রযান বর্জনীয়।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বন্ধুবান্ধব আত্মীয় পরিজনেরা দূরে দূরে থাকার চেষ্টা করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদার আর কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাতবাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক আনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নি আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। সন্তানদের  ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। মন সুর সংগীত, ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে। শত্রুরা পরাস্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ধন উপার্জন অপেক্ষা ধন ক্ষয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী আসবাবপত্র ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমান তালে ব্যয় হবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। প্রেমীযুগল সাবধানে চলুন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মনোবল জনবল ক্রমশ সংকীর্ণ হয়ে পড়বে দূর থেকে আসা কোনো সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

একদিকে আয় উপার্জন কম, অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। বেকারদের কর্মপ্রাপ্তির আশায় ছোটাছুটি করতে দেখা যাবে। বৈদেশিক সূত্রে লাভবান হওয়ার সম্ভাবনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর