শুক্রবার, ১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে সি পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনি মহারাজ, গ্রহমাতা চন্দ্র ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হবে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দূর থেকে আসা ডাক বেকারদের মুখে হাসি ফোটাবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মের সুনাম যশ কাক্সিক্ষত স্বপ্ন পূরণ করবে। ব্যবসা-বাণিজ্যের বহুল প্রচার ও প্রসার ঘটবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন পূরণের পথ প্রশস্ত হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন-সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। দীর্ঘদিনের ভাঙা প্রেম জোড়া লাগার সম্ভাবনা।

মিথুন [২১ মে-২০ জুন]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয় স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন। সংকটকালে কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগে সতর্ক থাকুন।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। জীবনসঙ্গী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। রাগ জেদ অহংকার আবেগ বর্জন করুন।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। বিদ্যার্থীদের জন্য সুবর্ণ সুযোগ থাকবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা প্রেম বন্ধুত্ব শুভফল প্রদান করবে। সহকর্মী ও অংশীদারদের পূর্ণ সহযোগিতাপ্রাপ্ত হবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। ভাইবোনদের সঙ্গে সদ্ভাব বজায় রাখুন। নচেৎ পারিবারিকভাবে আলাদা হওয়ার উপক্রম তৈরি হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, পাওনা টাকা আদায় ও ব্যবসা-বাণিজ্যে লাভবান হবেন। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। জীবনসঙ্গীর শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় হাসপাতালে চক্কর কাটতে হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের সম্ভাবনা। হারানো বন্ধুর সাক্ষাৎ তথা ভাঙা প্রেম জোড়া লাগতে পারে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। সময়মতো শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতাদি দিতে না পারায় কল-কারখানার উৎপাদন ব্যাহত হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারে শোকের মাতম চলার সম্ভাবনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর