Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ মে, ২০১৯ ২৩:২২

আজকের ভাগ্যচক্র

ড. কে সি পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দৈতকুল গুরু শুক্রাচার্য পরমযোগী গ্রহ শনি মহারাজ ও বিঘ্নসৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মকর রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরতে পারে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

বিবাহযোগ্য বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। সপরিবারে মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান দেওয়ার সম্ভাবনা।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শ্রমিক কর্মচারীদের মনে মালিক প্রীতি দেখা দেবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

যোগ্য কর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। সন্তানদের আচরণ মন বেদনার কারণ হতে পারে। লৌকিকতায় ব্যয় হতে পারে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহবিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

ভাইবোনদের সঙ্গে সদ্ভাব বজায় রাখা সমীচীন হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা ব্যবসা চাঙ্গা হয়ে উঠবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেও হবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। টাকাপয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। সংকটকালে বন্ধবান্ধব আত্মীয়পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। নিঃসন্তান দম্পত্তির কোল আলোকিত হতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

কর্মপ্রত্যাশীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম ফুলেফেঁপে ওঠায় ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন স্বাধ পূরণের দিকে ধাবিত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতকে গুরুত্ব দিন।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। ভ্রমণকালীন সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ সব হারিয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে পড়তে হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।


আপনার মন্তব্য