বুধবার, ১৩ মে, ২০২০ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে সি পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ চিরকুমার গ্রহ মঙ্গল, বুদ্ধির দেবতা বুধ ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শরীর-স্বাস্থ্যের প্রতি তীক্ষè নজর রাখা সমীচীন হবে। সংকটকালে বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন কাউকেই কাছে পাওয়া কঠিন হবে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হবে। সহকর্মী ও অংশীদারদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

যোগ্যকর্ম ও উচ্চশিক্ষার দ্বার খুলবে। হাত বাড়ালেই সফলতা ধরা দেওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে। সতর্কতার সঙ্গে চলাফেরা করুন।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, পাওনা টাকা আদায় ও অচল ব্যবসা সচল হয়ে ওঠায় ঋণমুক্তি শুধু নয়, সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোতে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। অবশ্য ভাইবোনদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। রোমান্স বিনোদন বিবাহ শুভ।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

একদিকে আয়-উপার্জন কম অপরদিকে দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ ‘মড়ার উপর খাঁড়ার ঘা’র সমান হবে। প্রেমীযুগলের প্রেম ভেঙে যেতে পারে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

হাত বাড়ালেই সফলতা ধরা দেওয়ায় দিনটি মৌজমস্তিতে কাটবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। গৃহবাড়ি ভূমিসম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। আজকের রোপণকৃত বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও ছায়া দিয়ে বাঁচাবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্মপ্রত্যাশীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দেখবে। বিদ্যার্থীদের সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। শত্রুতার জন্ম দেওয়ার আশঙ্কা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল হওয়ায় দিনটি মৌজমস্তিতে কাটবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। টাকা-পয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হবে। অযথা অন্যরা আপনাকে ভুল বুঝবে এবং সন্দেহ করবে। অবশ্য শ্রমিক কর্মচারী গৃহশিক্ষকদের মনে মালিকপ্রীতি দেখা দেবে।

মকর  [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেক্ট্রনিক্স সামগ্রী আসতে পারে। প্রেম-রোমান্স  বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়ালেই সফলত প্রাপ্ত হওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। নতুন গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হয়ে পড়বে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শুভাশুভ মিশ্রফল প্রদান কবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন কাউকে কাছে না পাওয়ায় সত্যিকার বন্ধু চিনতে সক্ষম হবেন। হারানো বন্ধুর সাক্ষাৎ শুভ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর