সোমবার, ১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে সি পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি গ্রহপিতা রবি ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব  শুভফল প্রদান করবে। বাংলাদেশ প্রতিদিনের পক্ষ থেকে সব পাঠকের জন্য ইংরেজি হ্যাপি নিউইয়ার-এর শুভেচ্ছা ও অভিনন্দন।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়েও খ্যান্ত হবে না। আপনাকে ঋণের জ্বালে আটকে দিতে পারে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ মড়ার ওপর খাঁড়ার ঘার সমান হবে। এতদসত্ত্বেও মন সুর সংগীতের প্রতি আকৃষ্ট থাকবে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, পাওনা টাকা আদায় ও অচল ব্যবসা সচল হয়ে উঠবে। বাণিজ্যিক সফর লাভদায়ক হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভ।

 

মিথুন [২১ মে-২০ জুন]

কর্ম প্রত্যাশীদের মুখে হাসি ফুটবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভ তথা সুদূরপ্রসারী হবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে।

 

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। ভ্রমণকালীন সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ সব হারিয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে ফিরতে হবে। লটারি ফটকা জুয়া রেস শেয়ার হাউজিং এড়িয়ে চলা শ্রেয় হবে। সংকটে আত্মীয় বন্ধুরা সাহায্যে এগিয়ে আসবে।

 

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজসাজ রবরব করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

 

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসানো কঠিন হবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেবে।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বিদ্যার্থীদের জন্য দিনটি স্মরণীয় বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী দিবস হিসেবে গণ্য হবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। বিদেশে অবস্থ্নারত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার ।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহবিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। সহকর্মী ও অংশীদারদের সহযোগিতায় আটকে থাকা কাজ সচল হবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

কর্ম ও ব্যবসাবাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে।

 

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

শূন্য পকেট পূর্ণ হয়ে ওঠায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন প্ল্যানপ্রোগ্রামার আর স্বপ্নস্বাধ পূরণের পথ খুলবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে।

 

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

হাত বাড়ালেই সফলতা ধরা দেওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পশরা সাজবে।  ব্যবসাবাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। নির্বুদ্ধিতার পরিচয় বহন করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর