শিরোনাম
রবিবার, ১৪ জুলাই, ২০১৩ ০০:০০ টা

জেনেভায় বাংলাদেশের তথ্যপ্রযুক্তি শিল্পের সাফল্য তুলে ধরলো বেসিস

জেনেভায় বাংলাদেশের তথ্যপ্রযুক্তি শিল্পের সাফল্য তুলে ধরলো বেসিস

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) ‘বাণিজ্যের জন্য সহায়তা’ শীর্ষক সম্মেলনে সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের সফটওয়্যার ও আইটি সার্ভিসের সাফল্য তুলে ধরলো । আর এ সম্মেলনে অত্যন্ত গুরুত্বের সঙ্গে তুলে ধরা হয় স্বল্পন্নোত দেশগুলোর মধ্যে অন্যতম দেশ হিসেবে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি শিল্পের সবচেয়ে বড় সাফল্য হিসেবে কর্মস্থান সৃষ্টি ও যুব সম্প্রদায়ের ক্ষমতায়নের মাধ্যমে সমাজ গঠনের বিষয়টি।
 

সুইজারল্যান্ডের জেনেভায় গত ৮-১০ জুলাই ২০১৩ এ সম্মেলন অনুষ্ঠিত হয়। বেসিস সভাপতি ফাহিম মাশরুর সম্মেলনে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি শিল্পের প্রতিনিধিত্ব করেন। তিনি দুটি পৃথক অধিবেশনে প্যানেলিস্ট হিসেবে আলোচনায় অংশ নেন। অধিবেশন দুটোর বিষয় ছিল কানেক্টিং টু ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ভ্যালু চেইন ও ট্রেড অব বিজনেজ- অপারচুনিটিজ ফর লিস্ট ডেভেলপড কান্ট্রিজ।
 

এসময় বিশ্বের ৫০টিরও বেশি দেশ থেকে কয়েক’শ অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।
 

বেসিস সভাপতি তার বক্তব্যে সাম্প্রতিক বছরগুলোতে সফটওয়্যার ও আইটি সার্ভিস রফতানির অগ্রগতির ধারা এবং এনটুএফ-২ এর ন্যায় উন্নয়ন সহায়তার কথা বিশেষভাবে উল্লেখ করেন। সেইসঙ্গে এ ধরনের কর্মসূচি বহির্বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে কতটা দৃঢ় ব্যবসায়িক সম্পর্ক গড়ে তুলতে সহায়ক তারও উল্লেখ করেন।

সর্বশেষ খবর