Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৯ ১৭:০৯
আপডেট : ১৮ মার্চ, ২০১৯ ১৮:৩৫

নেদারল্যান্ডে বন্দুকধারীর হামলায় নিহত ১, বৈঠকে সরকার

অনলাইন ডেস্ক

নেদারল্যান্ডে বন্দুকধারীর হামলায় নিহত ১, বৈঠকে সরকার

নেদারল্যান্ডের ইউৎরেখ শহরের একটি ট্রামে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত একজন। এতে আরও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনার পর জরুরি বৈঠকে বসেছে সরকার। 

সোমবার প্রশাসনের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই হামলার বিষয়টি নিশ্চিত করেছে মার্কিন সংবাদ মাধ্যম দ্য এক্সপ্রেস।

প্রতিবেদনে বলা হয়, সোমবার স্থানীয় সময় ১০টা ৪৫ মিনিটে বন্দুকধারীরা শহরের কেন্দ্রস্থলের বাইরে একটি ট্রাম স্টেশনে হামলা চালায়। যা এখনো অব্যাহত আছে।

ইউৎরেখ পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সিটি সেন্টারের পাশে অবস্থিত শহরের একটি ট্রাম স্টেশনের কাছে এ গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় পুলিশের জরুরি সেবা বিভাগের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানটি ঘিরে ফেলেন। তাছাড়া ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক অ্যাম্বুলেন্সের পাশাপাশি এয়ার অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা করা হয়েছে। তাই সেই স্থানটি ত্যাগ করে চলাচলের জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

শহরের পুলিশের মুখপাত্র জুস্ট ল্যানশ্যাগে বলেছেন, ‘এ দিন সকালে একটি ট্রামে কয়েকজন দুর্বৃত্ত এসে বেশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। আর এতেই এ হতাহতের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ইতোমধ্যে বেশ কয়েকটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।’

পুলিশের এ মুখপাত্র আরও বলছেন, আমি সেখানে একজন নারীকে পরে থাকতে দেখেছি। তাছাড়া আরও বেশ কয়েকজনকে সেখান দিয়ে দৌড়ে পালাতেও দেখেছি। তারা আসলে হামলাকারী নাকি সাধারণ যাত্রী তা এখনো নিশ্চিত হয়ে বলতে পারছি না।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৃথক মসজিদে খ্রিষ্টান বন্দুকধারীর করা হামলায় ৫০ মুসল্লি নিহতের ঘটনার রেশ কাটতে না কাটতেই ইউরোপের শান্তিপূর্ণ এই দেশটিতে গোলাগুলির ঘটনা ঘটলো। তবে গোলাগুলিতে ঠিক কতজন হতাহত হয়েছেন তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বিডি প্রতিদিন/১৮ মার্চ ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য