Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৯ ১৫:০৪
আপডেট : ২০ আগস্ট, ২০১৯ ১৫:০৬

কাশ্মীরের রাজনৈতিক কর্মীর বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

কাশ্মীরের রাজনৈতিক কর্মীর বিরুদ্ধে মামলা

কাশ্মীরের রাজনৈতিক কর্মী ও জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক ভিপি শেহলা রশিদের (৩১) বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাকে গ্রেফতার করা হবে বলে আশঙ্কা করা হচ্ছে। জম্মু কাশ্মীর এর পরিস্থিতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়া খবর পোস্ট করেছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টে মামলাটি করেছেন আইনজীবী অলোক শ্রীবাস্তব।

শেহলা রশিদ কাশ্মীরের পরিস্থিতি নিয়ে বিভিন্ন সময় প্রাপ্ত খবর নিয়ে বেশ কয়েকটি টুইট করেছিলেন। শেহলা রশিদ নিজের টুইটে দাবি করেছিলেন যে, বর্তমানে কাশ্মীরের পরিস্থিতি খুবই খারাপ। জম্মু কাশ্মীরের মানুষ বলেছেন যে, কাশ্মীরের সেনা আর পুলিশ রাতে কাশ্মীরিদের বাড়ি ঢুকে বাচ্চাদের বাড়ি থেকে তুলে নিয়ে যাচ্ছে। এমনকি বাড়ির খাবারও নষ্ট করে দিচ্ছে তারা।
 
এই সময় কাশ্মীরের দায়িত্ব প্যারামিলিটারি ফোর্সের হাতে আছে। শেহলা রশিদ টুইট করে লেখেন, শুধু একজন জওয়ানের নৈতিক কথা বলায় তাকে কাশ্মীর থেকে সরিয়ে দেয়া হয়েছে। এছাড়াও রাতে কাশ্মীরের মানুষদের ঘরে ঢুকে বাচ্চাদের তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন শেহলা রশিদ।

শেহলা রশিদ আরও একটি টুইট করে লেখেন, জিজ্ঞাসাবাদের নামে চারজনকে আর্মি ক্যাম্পে নিয়ে গিয়ে অমানবিক অত্যাচার করা হয়েছে।

শেহলা রশিদের সমস্ত দাবিকে খারিজ করে ভারতীয় সেনা সমস্ত খবরকে ভুয়া বলে জানিয়েছে। তবে হাফিংটন পোস্টকে দেয়া সাক্ষাৎকারে শেহলা রশিদ বলেছেন, কাশ্মীর সফর করেছেন এমন মানুষের সঙ্গে কথা বলে তিনি এসব টুইট করেছেন। তিনি গ্রেফতারকে ভয় পান না। তিনি সারা বিশ্ব কাশ্মীরে কী চলছে তা জানুক। তিনি আরও বলেন, কাশ্মীরের গণমাধ্যম চালু থাকলে তাকে সামাজিক যোগাযোগমাধ্যমে এসে এসব জানাতে হতো না। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য