৬ জুন, ২০২০ ১২:২৯

এক বছরেও সন্ধান মেলেনি পাকিস্তানি যুবকের

অনলাইন ডেস্ক

এক বছরেও সন্ধান মেলেনি পাকিস্তানি যুবকের

হানি গুল ও নাসিম

পাকিস্তানের করাচি থেকে গত বছরের ১৪ মে অপহরণের শিকার হন মোহাম্মদ নাসিম। ইতোমধ্যে এক বছর পার হয়ে গেল নাসিমের অপহৃত হওয়ার, কিন্তু এখন পর্যন্ত তার খোঁজের কোন হদিস নেই। নাসিমকে অপহৃত করার কয়েক ঘণ্টা পর তার বাগদত্তা হানি গুলকেও তার বাসা থেকে অবৈধভাবে গ্রেফতার করে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী।

হানি গুলের দাবি, তাকে হাতকড়া পড়িয়ে, চোখ বেঁধে একটি অজ্ঞাত আটক কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ এবং নির্যাতন করা হয়। এর আগে আটক কেন্দ্রে মোহাম্মদ নাসিমকে বেধড়ক পেটানো হয় বলে জানান হানি।

হানি গুল জানান, তদন্ত কর্মকর্তারা হানিকে বেলুচিস্তান লিবারেশন ফ্রন্টের (বিএলএফ) একজন সদস্য তা জোরপূর্বক স্বীকার করতে বলেন। বিএলএফ বেলুচিস্তানের মুক্তিবাহিনী সংস্থা। এই সংস্থার ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে পাকিস্তানের।

তবে হানি ও নাসিম কেউই বিএলএফ বা বালুচিস্তানের কোন রাজনৈতিক সংস্থার সঙ্গে জড়িত নন বলে অস্বীকার করেন। এবং কোন ব্যক্তি ও সংস্থার বিরুদ্ধে কোন ধরণের মিথ্যা স্টেটমেন্ট দিতেও অস্বীকৃতি জানান।

কয়েক মাস ধরে অবৈধ ভাবে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর হাতে আটক থাকার পর গত বছরের ১১ আগস্ট হানি গুলকে ছেড়ে দেওয়া হয়। করাচির ইকরা ইউনিভার্সিটির কাছে তাকে ছেড়ে দেয় পাক গোয়েন্দা বাহিনী। মুক্তি পাওয়ার কিছুদিন পরেই 'ভয়েস ফর বেলুচ মিসিং পার্সন'র (ভিবিএমপি) প্রটেস্ট ক্যাম্পে যান। সেখানে প্রেস কনফারেন্সের আয়োজন করেন এবং গণমাধ্যমে অপহরণের কথা জানান।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর