৩ মার্চ, ২০২১ ১২:৪৭

ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল

অনলাইন ডেস্ক

ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল

ক্রিশ্চিয়ান পোর্টার

৩৩ বছর আগের ঘটনাকে ঘিরে বিপাকে পড়েছেন অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিশ্চিয়ান পোর্টার। তার বিরুদ্ধে ১৯৮৮ সালে ১৬ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। তবে সে অভিযোগ অস্বীকার করেছেন ক্রিশ্চিয়ান পোর্টার। তিনি বলেছেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। তিনি পদত্যাগ করবেন না। খবর বিবিসির।

তবে মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে দুই সপ্তাহের ছুটিতে যাচ্ছেন ক্রিশ্চিয়ান পোর্টার।  তার প্রতি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সমর্থন আছে বলেও জানিয়েছেন তিনি।

রাষ্ট্রের শীর্ষ আইন কর্মকর্তা হওয়ায় ক্রিশ্চিয়ান পোর্টার অস্ট্রেলিয়ার একজন প্রভাবশালী ব্যক্তিত্ব। সম্প্রতি তার বিরুদ্ধে আনীত অভিযোগ নিয়ে খবর প্রকাশ হয় দেশটির সংবাদমাধ্যমে। এ বিষয়ে তিনি বলেছেন, আমি যদি এমন কোনো অভিযোগের পদত্যাগ করি যার কোনো সত্যতাই নেই তাহলে অস্ট্রেলিয়ার কারও ক্যারিয়ার থাকবে না। সংবাদমাধ্যমে যা লেখা হয়েছে তা বাস্তবে ঘটেনি। ওই নারীর সঙ্গে তিনি কখনো একা ছিলেন না বলেও দাবি করেছেন তিনি।

ক্রিশ্চিয়ান পোর্টারের দাবি, ৩৩ বছর আগে কৈশোরে বিতর্ক প্রতিযোগিতায় খুব অল্প সময়ের জন্য ওই কিশোরীর সঙ্গে তার পরিচয় হয়েছিল। ১৯৮৮ সালের জানুয়ারি থেকে ওই নারীর সঙ্গে তার কোনো যোগাযোগ ছিল না বলেও মন্তব্য করেছেন তিনি। 

ক্রিশ্চিয়ান পোর্টারের বিরুদ্ধে যে নারী অভিযোগ এনেছিলেন তিনি গত বছর আত্মহত্যা করেন। পরে এ বিষয়ে অভিযোগের তদন্ত স্থগিত করে নিউ সাউথ ওয়েলসের পুলিশ। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর