বৃহস্পতিবার, ২১ আগস্ট, ২০১৪ ০০:০০ টা

\\\'আইএসআইএলের বর্বরতা মুসলমানদের বিব্রত করছে\\\'

\\\'আইএসআইএলের বর্বরতা মুসলমানদের বিব্রত করছে\\\'

বিশ্বের সবচেয়ে বেশি মুসলিম অধ্যুষিত দেশ ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সুসিলো বামবাং ইউদোইউনো বলেছেন, তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএলের পাশবিকতা ইসলাম ও মুসলমানদের বিব্রত করছে। তিনি এই ধর্মীয় উগ্রবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে মুসলিম নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

অস্ট্রেলিয়া সফররত ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট আজ বৃহস্পতিবার সিডনিতে এক সাক্ষাৎকারে ইউদোইউনো বলেন, ‍ইরাক ও সিরিয়ার বিশাল এলাকা দখল করতে গিয়ে উগ্রবাদীরা যেভাবে গণহত্যা চালিয়েছে তা রীতিমতো ‘ভয়ঙ্কর’ ব্যাপার। এরা নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আমরা এগুলো সহ্য করতে পারি না। ইন্দোনেশিয়ায় আমরা আইএসআইএলকে নিষিদ্ধ করেছি।

সুসিলো বামবাং আরো বলেন, আইএসআইএলের পাশবিকতা ইসলামের জন্য শুধু ‘বিব্রতকর’ই নয়, ‘অবমাননাকর’ও বটে। বিশ্বের সব দেশের নেতা বিশেষ করে মুসলিম নেতৃবৃন্দকে গুরুত্বের সঙ্গে ভাবতে হবে কীভাবে ধর্মের নামে ছড়িয়ে পড়া এ উগ্রবাদকে প্রতিহত করা যায়।

ইসলামি প্রজাতন্ত্র ইরান শুরু থেকেই আইএসআইএলকে ভয়াবহ সন্ত্রাসী ও মানবতা বিরোধী গোষ্ঠী হিসেবে অভিহিত করে আসছে। সম্প্রতি সৌদি আরবের গ্র্যান্ড মুফতি আব্দুল আজিজ আশ-শেইখ আইএসআইএলকে ইসলামের এক নম্বর শত্রু হিসেবে উল্লেখ করেছেন। গত সপ্তাহে মিশরের গ্র্যান্ড মুফতি শাওকু আলমও একই ধরনের মন্তব্য করেছিলেন। গত মঙ্গলবার এ সন্ত্রাসী গোষ্ঠী একজন মার্কিন সাংবাদিককে গলা কেটে হত্যা করার পর আজ সুসিলো বামবাং এ সব মন্তব্য করেন।
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর