বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

\\\'উধাও\\\' বিমান দিয়ে যুক্তরাষ্ট্রে হামলা!

\\\'উধাও\\\' বিমান দিয়ে যুক্তরাষ্ট্রে হামলা!

ত্রিপোলি বিমানবন্দর থেকে ১১টি বিমানের কোনো খোঁজ নেই। মার্কিন গোয়েন্দাদের রিপোর্ট, নিখোঁজ এ বিমানগুলো নাশকতায় ব্যবহার করার লক্ষ্যে ছিনতাই করে নিয়ে গিয়েছে ইসলামিক জঙ্গিরা। রিপোর্টে আশঙ্কা প্রকাশ করা হয়েছে, ২০০১ সালে ৯/১১-এর কায়দায় মার্কিন মুলুকে ফের হামলা হতে পারে। আগামী ১১ সেপ্টেম্বর এই হামলা চালানো হতে পারে বলে মার্কিন গোয়েন্দা রিপোর্টে আশঙ্কা করা হয়েছে। হামলার আশঙ্কায় গোয়েন্দারা সতর্কবার্তাও পাঠিয়েছেন।

আগামী ১১ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ট্রেড সেন্টার হামলার ১৩তম বার্ষিকী পালিত হবে। ওইদিনই নাকি ত্রিপোলি থেকে অপহৃত বিমানের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি বহুতল বাড়িতে ৯'/১১'র কায়দায় হামলা চালানো হবে। দু'বছর আগে লিবিয়ায় ১১ সেপ্টেম্বরেই মার্কিন দূতাবাসের ওপর হামলা চালানো হয়েছিল। এই জঙ্গি হামলায় ত্রিপোলিতে মার্কিন রাষ্ট্রদূত ক্রিস্টোফার স্টিভেন্সসহ চার মার্কিন মারা গিয়েছিলেন।

গত ২৫ অাগস্ট লিবিয়ার রাজধানী ত্রিপোলি আন্তর্জাতিক বিমানবন্দর দখল করে ইসলামপন্থী সশস্ত্র বিদ্রোহীরা। বিমানবন্দরের দখল নেওয়ার পর বেশ কয়েকটি বিমান ধ্বংস করে দেয় তারা। কিছু বিমানের কোনো খোঁজ পাওয়া যায়নি।

সর্বশেষ খবর