মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫ ০০:০০ টা

সংক্ষেপে

নিউইয়র্কে জনজীবন অচল

তীব্র শৈত্যপ্রবাহে নিউইয়র্ক সিটিসহ যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর জনজীবন অচল হয়ে পড়েছে। দুই মাসেরও বেশি সময় ধরে বয়ে চলা এ শৈত্যপ্রবাহ শতাধিক বছরের রেকর্ড ভঙ্গ করেছে। রবিবার শৈত্যপ্রবাহের ৬৯তম দিন পার হওয়ার পরও আবহাওয়া পরিবর্তনের কোনো পূর্বাভাস নেই। বিশ্ববিখ্যাত নায়াগ্রা জলপ্রপাতে গত দুই মাসে কোনো ট্যুরিস্ট যেতে পারেননি। এদিকে শৈত্যপ্রবাহের টানা ধকলে অসুস্থ হয়ে পড়েছে বহু মানুষ। এএফপি।

চীন সফরে ব্রিটিশ রাজপুত্র

প্রাণীর প্রতি ভালোবাসা নিয়ে চীন সফরে গেছেন ব্রিটেনের রাজপুত্র প্রিন্স উইলিয়াম। আর ৩০ বছরের মধ্যে এটাই ব্রিটিশ রাজপরিবারের কোনো সদস্যের প্রথম চীন সফর। এই সফরে প্রিন্স উইলিয়ামকে অনেকটা কূটনীতিকের ভূমিকায় দেখা গেছে। গতকাল তিনি দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে দেখা করেন। টাইমস অব ইন্ডিয়া।

ধর্মযাজকের কাণ্ড

ইহুদি সম্প্রদায়ের ধর্মচর্চা কেন্দ্রে প্রার্থনা সমাবেশে অংশগ্রহণের আগে পবিত্র হওয়ার জন্য গোসল করেন সম্প্রদায়ের মহিলারা। আর নগ্ন হয়ে গোসলের সেই দৃশ্য গোপনে ধারণ করে ওই চার্চের প্রধান যাজক (রাব্বাই)। মাসের পর মাস গোপন ভিডিও-ক্যামেরায় এই ঘটনা ফাঁস হওয়ায় পুলিশ গ্রেফতার করেছে যাজক ব্যারি ফ্রিউন্ডেলকে (৬৩)। এনআরবি নিউজ।

 

 

সর্বশেষ খবর