রবিবার, ২৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

সংক্ষেপে

সবচেয়ে মোটা ব্যক্তির মৃত্যু

বিশ্বের সবচেয়ে মোটা মানুষ আন্দ্রেস মোরিনো আর নেই। শুক্রবার মেক্সিকোর দক্ষিণাঞ্চলের সনোরা শহরের একটি হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। ৩৮ বছর বয়সী মোরিনোর ওজন ছিল ৪৫০ কেজি। দুই মাস ধরে তিনি ওজন কমানোর সার্জারি নিচ্ছিলেন। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, হার্টঅ্যাটাক ও পেরিটোনাইটিস (পেটের আবরণে প্রদাহ) জনিত কারণে মেক্সিকোর একটি হাসপাতালে যাওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  এএফপি।

শক্তিশালী ভূমিকম্প

আফগানিস্তান ও পাকিস্তানের উত্তরাঞ্চলে ৬ দশমিক ২ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। ভূমিকম্পের ফলে শুক্রবার রাতে আফগানিস্তানের রাজধানী কাবুল ও পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে প্রবল ঝাঁকুনি অনুভূত হয়। এতে শহর দুটির বাসিন্দাদের ঘুম ভেঙে আতঙ্কিত হয়ে তারা বাইরে বের হয়ে আসেন। একই কম্পন ভারতের রাজধানী নয়াদিল্লিতেও অনুভূত হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

শিশু বিক্রির বিজ্ঞাপন

জুয়ার দায় মেটাতে নিজের তিন মাসের শিশু সন্তানকে বিক্রি করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছে ইসরায়লের এক দম্পতি। অনলাইনে নিজের সন্তান বিক্রির বিজ্ঞাপন দিয়েছিল তারা। বিজ্ঞাপন দেখে একজন পুলিশ বেনামে কয়েকবার ওই শিশুর বাবার সঙ্গে দেখা করে। তদন্তে দেখা যায়, শিশুটির বাবা পাড় জুয়াড়ি এবং তার পাঁচ লাখ ডলার দেনা রয়েছে। শিশুটির বাবা ২৬ হাজার ডলার মূল্যে বিক্রি করতে সম্মত হয়। এএফপি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর