শনিবার, ২০ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

শহরে শহরে ট্রাম্পের নগ্ন মূর্তি

শহরে শহরে ট্রাম্পের নগ্ন মূর্তি

যুক্তরাষ্ট্রের পাঁচটি শহরে সে দেশের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নগ্ন মূর্তি দেখা যায়। বৃহস্পতিবার সকালে ট্রাম্পের এমন মূর্তি দেখে  হৈচৈ পড়ে যায়।

ইনডিক্লাইন নামে শিল্পীদের একটি ‘নৈরাজ্যবাদী’ গ্রুপ বুধবার রাতের মধ্যে যুক্তরাষ্ট্রের পাঁচ শহরে ওই রকম পাঁচটি মূর্তি বসিয়ে দেয়, যার নাম তারা দিয়েছে ‘দ্য এমপেরর হ্যাজ নো বলস’। নিউইয়র্ক, সানফ্রান্সিসকো, লস অ্যাঞ্জেলেস, ক্লিভল্যান্ড ও সিয়াটলে এসব মূর্তি রাখা হয়। সকালে তা দেখে অনেকেরই চক্ষু চড়কগাছ হয়।  সেলফি ও ছবি তুলে মজা করতে শুরু করে এলাকাবাসী। পরে নিউইয়র্ক থেকে মূর্তিটি সরিয়ে  নেওয়া হয়।

রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, শিল্পীরা এই ট্রাম্প মূর্তিকে রাঙিয়েছেন কমলা রঙে। পূর্ণ দৈর্ঘ্যের থলথলে নগ্ন দেহে বেঢপ পেটের সঙ্গে দিয়েছেন খর্বাকৃতির আঙ্গুল। তবে পুরুষ দেহের জরুরি একটি অংশ সেখানে অনুপস্থিত। 

গার্ডিয়ান জানিয়েছে, নিউইয়র্কের ইউনিয়ন স্কয়ারে ওই ট্রাম্পমূর্তি দেখতে রীতিমতো ভিড় লেগে যায় বৃহস্পতিবার। জ্যঁ মেরি প্যাট্রিক নামের এক তরুণীকে হাঁটু গেড়ে বসে সেই ট্রাম্পমূর্তির ছবি নিতে দেখা যায়। তার ভাষায় ভাস্কর্যটি ‘নিদারুণ, ভয়ঙ্কর সুন্দর’।

অ্যাথেলিয়া সোকিয়া নামের আরেকজনকে সেই নাঙ্গা মূর্তির সঙ্গে ছবি তুলতে তুলতে ট্রাম্পবিরোধী স্লোগান দিতে দেখা যায়। ইনডিক্লাইন শিল্পীরা ওয়াশিংটন পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্যাখ্যা করেছেন, রিপাবলিকান প্রার্থীর কর্তৃত্ববাদী প্রবণতার কারণেই ওই মূর্তি তারা এভাবে গড়েছেন। বিবিসি।

সর্বশেষ খবর