মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

সংক্ষেপে

৩৫ রুশ কূটনীতিকের যুক্তরাষ্ট্র ত্যাগ

  যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে বহিষ্কার হওয়া ৩৫ রুশ কূটনীতিক যুক্তরাষ্ট্র ত্যাগ করেছেন। রবিবার তারা বিমানযোগে ওয়াশিংটন থেকে নিজ দেশের উদ্দেশে রওনা দেন। ওয়াশিংটনে রুশ দূতাবাসের একজন কর্মকর্তার বরাত দিয়ে এ খবর দিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তি। ওয়াশিংটনে রুশ দূতাবাসের ওই কর্মকর্তা জানান, কূটনীতিকদের বহনকারী বিমানটি যুক্তরাষ্ট্র ছেড়েছে। ৩৫ কূটনীতিকের সবাই বিমানটিতে রয়েছেন। রয়েছেন তাদের স্বজনরাও। কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা মিলে ৯৬ জন যুক্তরাষ্ট্র ছেড়েছেন।

গত বছরের ২৯ ডিসেম্বর বারাক ওবামা প্রশাসন ওয়াশিংটন ডিসির রুশ দূতাবাস এবং সান ফ্রান্সিসকো কনসুলেটের ৩৫ জন রুশ কূটনীতিককে বহিষ্কার করেছিল। দ্য গার্ডিয়ান।

 

মসুলে মার্কিন জোটের হামলা

ইসলামিক স্টেটের শক্তিশালী ঘাঁটি বলে পরিচিত ইরাকের দ্বিতীয় বৃহত্তম শহর মসুলে জঙ্গিদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে মার্কিন নেতৃত্বাধীন জোট। শহরটির দুটি খালি স্কুলভবনের কাছে এ হামলা চালানো হয়। স্কুল দুটি থেকে ইরাকি সেনাদের অবস্থান লক্ষ্য করে আইএস জঙ্গিরা মর্টার হামলা চালাত বলে দাবি জোটের।

হামলার সময় সেখানে কোনো সাধারণ মানুষ ছিল না। এমনকি ভবন দুটিরও তেমন ক্ষয়ক্ষতি হয়নি বলে জোটের বিবৃতিতে জানানো হয়। হাসপাতাল ও মসজিদের মতো স্কুলও আন্তর্জাতিক আইনের মাধ্যমে সুরক্ষিত বলেও বিবৃতিতে বলা হয়। অনলাইন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর