শিরোনাম
রবিবার, ১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

মহারাষ্ট্রে আটক চার বাংলাদেশি নারী

কলকাতা প্রতিনিধি

পতিতাবৃত্তি চালানোর অভিযোগে চার বাংলাদেশি নারীকে আটক করল ভারতের পুলিশ। শুক্রবার মহারাষ্ট্রের ভিবান্দি থেকে তাদের আটক করে থানে জেলা পুলিশ। ওই চার নারী অবৈধভাবে ভারতে বসবাস করছিল বলেও জানতে পেরেছে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে ভিবান্দির হনুমান তেকরি এলাকায় একটি বাড়িতে অভিযান চালায় থানে পুলিশের অ্যান্টি হিউম্যান ট্রাফিক সেলের (এএইচটিসি) সদস্যরা। এএইচটিসির সিনিয়র ইন্সপেক্টর রবীন্দ্র ধৌন্দকর জানান ‘অভিযুক্ত চার নারীর বয়স ২৫-৩০ বছরের মধ্যে। তারা সবাই একটি বাড়িতে ছিল এবং প্রত্যেকেই ইচ্ছার বিরুদ্ধেই পতিতাবৃত্তির সঙ্গে জড়িত ছিল।

ওবীন্দ্র জানান, ‘ওই চার নারীকে যখন ভারতীয় পরিচয়পত্র দেখানোর কথা বলা হলো তারা প্যান কার্ড, আধার কার্ড বা ভোটার কার্ড কিছুই দেখাতে পারেননি। তারা নিজেরাই স্বীকার করেছেন যে, তারা বাংলাদেশি। কিন্তু ভারতে প্রবেশের বৈধ পাসপোর্ট বা নথিও তারা দেখাতে ব্যর্থ হয়। এরপরই তাদের আটক করা হয়। কাজের সন্ধানেই এক বছর আগে দালালের হাত ধরে বেনাপোল সীমান্ত পেরিয়ে তারা ভারতে প্রবেশ করে কিন্তু কাজ না পাওয়ার কারণেই ওই চার নারী পতিতাবৃত্তির কাজে জড়িয়ে পড়েন’। 

একই সঙ্গে ওই চার বিদেশি নারীকে যে ব্যক্তি বাড়ি ভাড়া দিয়েছেন তাকেও আটক করা হবে জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা। পাশাপাশি বিদেশিকে আশ্রয় দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর