শুক্রবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

ভারতে সোয়াইন ফ্লুতে ২২৬ জনের মৃত্যু

ভারতে সোয়াইন ফ্লুতে ২২৬ জনের মৃত্যু

ভারতে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী সোয়াইন ফ্লু ভাইরাস। এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত অন্তত ২২৬ জন মারা গেছেন। এর মধ্যে রাজস্থানের পরিস্থিতি সবচেয়ে শোচনীয়। দেশটির স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

এ ভাইরাসে আক্রান্ত হয়ে রাজস্থানেই অন্তত ৮৫ জন মারা গেছেন এবং ২ হাজার ২৬৩ জন আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত হয়েছে। গুজরাটে ৪৩ ও পাঞ্জাবে ৩০ জন মারা গেছেন। চলতি বছরের এ পর্যন্ত এ দুই রাজ্যে ৬ হাজার ৭০০-এর বেশি রোগী শনাক্ত করা হয়েছে।

সোমবার শুধু রাজধানী দিল্লিতেই সোয়াইন ফ্লু আক্রান্তের সংখ্যা ছিল ৮৯৫। এর মধ্যে ৭১২ জন সাবালক ও ১৮৩ শিশু। মঙ্গলবার নতুন করে আরও ১০৪ জনের আক্রান্তের খবর পাওয়া যায়, যার মধ্যে ২০ জনই শিশু।

এরই মধ্যে সোয়াইন ফ্লু মোকাবিলার পদক্ষেপ নিয়ে পর্যালোচনা করেছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সচিব প্রীতি সুদানের নেতৃত্বে এ পর্যালোচনা বৈঠক হয়। রাজস্থানে গণস্বাস্থ্যসংক্রান্ত একটি টিম পাঠানোর কথা জানিয়েছে মন্ত্রণালয়।

এ ছাড়া গুজরাট ও পাঞ্জাবেও টিম পাঠানো হয়েছে। সোয়াইন ফ্লু মোকাবিলায় রাজ্যগুলোকে সহায়তা করার জন্য এসব টিম পাঠানো হয়। ইন্টারনেট।

এর আগে ২০১৫ সালে ভারতে ৩৩ হাজার মানুষ সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছিল। এর মধ্যে ১ হাজার ৯৯৪ জনের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর