শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ ০০:০০ টা

হোলিকে হাতিয়ার করেই প্রচারণা

কলকাতা প্রতিনিধি

হোলিকে হাতিয়ার করেই প্রচারণা

রাজনৈতিক দলগুলোর মধ্যে যেমন আদর্শের মতভেদ রয়েছে তেমনি দলীয় পতাকার রংও ভিন্ন।  কিন্তু সেই রং-কে হাতিয়ার করেই লোকসভার নির্বাচনের আগে ভোটারদের মধ্যে পৌঁছানোর চেষ্টা করলেন রাজনীতিবিদরা। আগামী ১১ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভারতে লোকসভার নির্বাচন, প্রায় একমাসের বেশি সময় ধরে সাত দফায় চলবে এই ভোটপর্ব। তাই সময় নষ্ট না করে হোলিকে সামনে রেখেই জনসংযোগে নেমে পড়লেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। হোলি উপলক্ষে গতকাল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সাধের শান্তিনিকেতন থেকে শুরু করে পাড়ার অলিগলি-সর্বত্রই ছিল রঙের ঘনঘটা। এদিন সকাল থেকেই কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় লোকসভার প্রার্থীরা দোল খেলাতে মেতে উঠতে দেখা যায়। বীরভূমের তৃণমূল প্রার্থী শতাব্দী রায় যখন সবুজ রঙের আবির খেলায় মত্ত, তখন কলকাতা উত্তরের সিপিআইএম প্রার্থী কনিনিকা ঘোষ দেওয়াল লিখনে ব্যস্ত।

নির্বাচনী প্রচারণায় প্রার্থীদের পরণের পোশাকেও ছিল বসন্তের ছোঁয়া। রাজ্যের বাইরে ত্রিপুরা, গুজরাট, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রসহ একাধিক রাজ্যে ছবিটা কমবেশি একরকম। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে দেখা গেছে গোরখপুরে আরএসএস প্রধান কার্যালয়ে হোলি উৎসবে মাততে।

যদিও পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত সিআরপিএফ জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে হোলি খেলা থেকে দূরে থেকেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিরা। তবে তারা প্রত্যেকেই হোলি উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

সর্বশেষ খবর