শিরোনাম
রবিবার, ২৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ইমরান খানকে শুভেচ্ছা মোদির

ইমরান খানকে শুভেচ্ছা মোদির

পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত মাসে কাশ্মীরে ভারতীয় সেনাবহরে জঙ্গি হামলায় ৪০ জন নিহত এবং এর জের ধরে পাকিস্তানে বিমান হামলার ঘটনা নিয়ে দুই দেশের মধ্যে সম্পর্কের চরম অবনতি হয়। এর মধ্যেই ইমরান খানকে শুভেচ্ছা জানিয়ে বন্ধুত্বের হাত বাড়ালেন নরেন্দ্র মোদি। টুইটে মোদি বলেন, সন্ত্রাস ও সহিংসতামুক্ত পরিবেশে শান্তিপূর্ণ ও উন্নয়নশীল অঞ্চল গড়তে উপমহাদেশের জনগণের এখন একসঙ্গে কাজ করার সময়।

ইমরান খান মোদিকে পাল্টা টুইটে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, ভারতের সঙ্গে সমন্বিত আলোচনা শুরুর এটিই সময়। জনগণের শান্তি ও সমৃদ্ধির জন্য ভারত ও পাকিস্তানের নতুন সম্পর্কে আবদ্ধ হওয়া প্রয়োজন। প্রতিবছর ২৩ মার্চ পাকিস্তানে জাতীয় দিবস উদ্যাপিত হয়।

 ১৯৪০ সালের ২৩ মার্চ লাহোর প্রস্তাব পাস হয়েছিল। ইসলামাবাদে গতকাল পাকিস্তানের জাতীয় দিবসে নানা কর্মসূচি পালন করা হয়। নয়াদিল্লিতে পাকিস্তান হাইকমিশনে গতকাল বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে ভারত কোনো প্রতিনিধি পাঠায়নি। কারণ, এসব অনুষ্ঠানে জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের আমন্ত্রণ জানানো হয়েছে। এর আগের বছরগুলোয় পাকিস্তানের হাইকমিশনে ভারত মন্ত্রী পাঠিয়েছে। বিচ্ছিন্নতাবাদীদের আমন্ত্রণ জানানো সত্ত্বেও প্রতিবছরই ভারত মন্ত্রী পাঠিয়ে থাকে।

সর্বশেষ খবর