সোমবার, ১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

ফের অল্পের জন্য বেঁচে গেলেন আফগান ভাইস প্রেসিডেন্ট

ফের অল্পের জন্য বেঁচে গেলেন আফগান ভাইস প্রেসিডেন্ট

অল্পের জন্য প্রাণঘাতী হামলা থেকে রক্ষা পেয়েছেন আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্ট আবদুল রশিদ দোস্তাম। শনিবার দোস্তামের গাড়িবহর লক্ষ্য করে চালানো চোরাগোপ্তা হামলায় তার এক দেহরক্ষী নিহত হয়েছেন। গত বছর নির্বাসন থেকে ফেরার পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো তাকে হত্যার চেষ্টা করা হলো। দোস্তামের জানবিশ পার্টির মুখপাত্র বশির আহমদ তায়েঞ্জ জানিয়েছেন, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বলখ প্রদেশের মাজার-ই-শরিফ শহর থেকে জওজান প্রদেশে যাওয়ার পথে হামলাকারীরা দোস্তামের গাড়িবহরে চোরাগোপ্তা হামলা চালায়। এতে এক দেহরক্ষী নিহত ও আরও দুজন আহত হন। ওই মুখপাত্র আরও জানিয়েছেন, পরিকল্পিত একটি হামলা হতে পারে, এ বিষয়টি জানা থাকলেও দোস্তাম যে কোনো পরিস্থিতিতে জওজানে যাবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন। ভাইস প্রেসিডেন্টকে হত্যার চেষ্টায় চালানো এ হামলার দায় স্বীকার করেছে তালেবান।

এক টুইটে জঙ্গিগোষ্ঠীটির মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, হামলায় দোস্তামের চার দেহরক্ষী নিহত ও আরও ছয়জন আহত হয়েছেন।

এক বছরেরও বেশি সময় তুরস্কে নির্বাসন শেষে মাস আটেক আগে দেশে ফিরেই হামলার মুখে পড়েছিলেন তিনি। এক রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে অত্যাচার ও নির্যাতন করার অভিযোগে নির্বাসনে যেতে হয়েছিল তাকে।

সর্বশেষ খবর