শিরোনাম
রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

চিত্রনায়িকা মিমির করমর্দন বিতর্ক

দীপক দেবনাথ, কলকাতা

চিত্রনায়িকা মিমির করমর্দন বিতর্ক

দস্তানা পরা হাতে ভোটারদের সঙ্গে করমর্দন করে বিতর্কের মধ্যে পড়েছেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের প্রার্থী চিত্রনায়িকা মিমি চক্রবর্তী। লোকসভা নির্বাচনে যাদবপুরে মিমিকে প্রার্থী করেছে তৃণমূল। ভোটারদের মন জয় করতে নাওয়া-খাওয়া ভুলে দিন-রাত এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে বেড়াচ্ছেন মিমি। এই অভিনেত্রীকে দেখতে কাতারে কাতারে মানুষ ছুটেও আসছেন। উৎসাহী মানুষের ঠেলায় কখনো কখনো গাড়িও থামাতে হচ্ছে তাকে। গত বৃহস্পতিবার এরকমই কোনো একটি জায়গায় উৎসুক মানুষের সঙ্গে করমর্দন করতে গিয়ে গাড়ির ভিতর থেকেই দস্তানা পরিহিত হাত বাড়িয়ে দেন মিমি। করমর্দনের সেই ছবি সামনে আসতেই ভাইরাল! বিরোধী দল বিজেপির অভিযোগ, এটা ভোটারদের অপমান করা ছাড়া আর কিছুই নয়। দস্তানা পরা মিমির সেই ছবিটি টুইটে পোস্ট করেছেন মেজর সুরেন্দ্র পুনিয়া, যিনি অতি সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ছবিটি পোস্ট করেই সুরেন্দ্র লেখেন- ‘দুঃখজনক ও বিরক্তিকর। যাদবপুর আসনের তৃণমূল প্রার্থী মিমি চক্রবর্তী হাতে গ্লাভস পরে দলিত ও গরিব ভোটারদের শুভেচ্ছা জানাচ্ছেন।

 তারা কি অস্পৃশ্য?? ভারতীয় গণতন্ত্র সংসদে এই ধরনের ব্যক্তিদের চায় না।’

প্রার্থীর নির্বাচনী টিমের তরফে বলা হয়েছে, মিমি নখের সমস্যায় ভুগছেন। তাছাড়া কয়েক দিন ধরে রোদের মধ্যে প্রচারণায় বেরিয়ে তার স্কিনেও কিছুটা সমস্যা দেখা দিয়েছে। সে কারণেই দস্তানা পরেছিলেন।

গ্লাভস কান্ডে র পর গতকাল যাদবপুরে নিজের নির্বাচনী কেন্দ্রেই একটি প্রচারণায় অংশ নিতে গিয়েও ক্ষুব্ধ হয়ে ওঠেন মিমি। তিনি বলেন, সিনেমা ছেড়ে আমার এখানে আসার উদ্দেশ্য একটাই- যাতে আমি আপনাদের জন্য কাজ করতে পারি। আর যখন এখানে এসেছি আপনাদের জন্যই কাজ করতে এসেছি। আমার এখানে  কোনো আলাদা স্বার্থ নেই। এটাই আপনাদের মাথায় ধরে রেখে দেবেন। সবকিছু ছেড়ে আমি এখানে কার জন্য এসেছি?

আগামী ১৯ মে সপ্তম তথা শেষ দফায় যাদবপুর আসনে ভোট গ্রহণ করা হবে।

 

সর্বশেষ খবর