শিরোনাম
শনিবার, ৪ মে, ২০১৯ ০০:০০ টা

বাগদাদিকে হুঁশিয়ারি শ্রীলঙ্কার প্রেসিডেন্টের

বাগদাদিকে হুঁশিয়ারি শ্রীলঙ্কার প্রেসিডেন্টের

গত ইস্টার সানডের বিস্ফোরণের আতঙ্ক এখনো পিছু ছাড়ছে না শ্রীলঙ্কার। আতঙ্কে এখনো ঘর থেকে বের হতে ভয় পাচ্ছেন সেখানকার বাসিন্দারা। প্রতিদিনই  সেনাবাহিনীর তল্লাশিতে বিস্ফোরক, বোমা উদ্ধার হয়ে চলেছে। দেশবাসীকে মনোবল জোগাতে এবার ময়দানে নামলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রিপলা সিরিসেনা।

একটি বিদেশি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সিরিসেনা বলেছেন, শ্রীলঙ্কায় ছোটখাটো জঙ্গি সংগঠন রয়েছে একথা তার অজানা নয়। কিন্তু এরা কোনো ভাবেই এই পরিমাণ বিস্ফোরণ ঘটানোর মতো শক্তিশালী হতে পারে না। তাই আইএস জঙ্গি প্রধান আবু বক্কর আল বাগদাদীর ভিডিও যখন প্রকাশ্যে এলো তখন পুরো পরিকল্পনা পরিষ্কার হয়েছে। তবে এদের ভয় পায় না শ্রীলঙ্কা। বাগদাদিকে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে সিরিসেনা বলেছেন আমার দেশকে একা থাকতে দাও।

গত মঙ্গলবার আইএসের তরফ থেকে ঐতিহাসিক ভিডিও প্রকাশ করা হয়, যা দেখে মোটামুটি চমকে  গেছে গোটা বিশ্ব। পাঁচ বছর পর সেই ভিডিওতে আত্মপ্রকাশ করেছে আইএস জঙ্গি সংগঠনের প্রধান আবু বক্কর আল বাগদাদি। যাকে এতদিন মৃত বলেই  জেনেছিল অনেকে। যদিও সেই মৃত্যুও কোনো প্রমাণ  কেউ দিতে পারেনি। তাই এটা একটা রহস্য ছিল। সেই রহস্যের উন্মোচন হয়েছে এই ভিডিওতে।

সিরিসেনা জানিয়েছেন, এটা হয়তো আইএস জঙ্গি সংগঠনের নতুন ছক। তারা ছোট ছোট দেশগুলোকে টার্গেট করতে শুরু করেছে।

সর্বশেষ খবর