বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯ ০০:০০ টা

সংক্ষপে

সংক্ষপে

ছেলের প্রথম ছবি প্রকাশ করলেন হ্যারি-মেগান

যুক্তরাজ্যের প্রিন্স হ্যারি ও মেগান মার্কল তাদের সদ্যোজাত ছেলের প্রথম ছবি প্রকাশ করেছেন। সাদা চাদরে মোড়ানো ছোট্ট শিশুকে পরিচয় করিয়ে দিতে গিয়ে মেগান বলেন, ‘সে খুব মিষ্টি মেজাজের, সে সত্যিই খুব শান্ত।’ সদ্যোজাত এ শিশু ব্রিটিশ সিংহাসনের সপ্তম উত্তরাধিকারী এবং রানী এলিজাবেথের অষ্টম পুতি। গত সোমবার বিকালে জন্ম হয় এই রাজপুত্রের।

বাবা হওয়ার অনুভূতি প্রকাশ করতে হ্যারি বলেন, ‘এটি দারুণ। বাবা হওয়া চমৎকার অনুভূতি।’

 

লাহোরে মাজারের কাছে বিস্ফোরণে নিহত

পাকিস্তানের লাহোর শহরে একটি মাজারের কাছে বিস্ফোরণে অন্তত আট জন নিহত ও ২৬ জন আহত হয়েছেন। রোজা শুরুর একদিন পর গতকাল সকালে এ হামলা হয়। নিহতদের মধ্যে পাঁচ পুলিশ ও তিন  বেসামরিক লোক রয়েছে বলে জানিয়েছে দ্য ডন। স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে শহরের দাতা গঞ্জে বক্শর দরবারের কাছে এলিট ফোর্সের গাড়ি লক্ষ্য করে হামলাটি চালানো হয়, যাকে আত্মঘাতী হামলা বলে বণর্না করেছেন পুলিশ কর্মকর্তারা। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

‘দাতা গঞ্জে বক্শ’ নামে পরিচিত সুফি আলি বিন উসমান আল হাজভেরির মাজার ‘দাতা দরবার’ দক্ষিণ এশিয়ার অন্যতম বড় মাজার।

 

পাকিস্তান ছেড়ে কানাডায় সেই আসিয়া বিবি

ধর্ম অবমাননার অভিযোগ থেকে খালাস পাওয়া খ্রিস্টান নারী আসিয়া বিবি পাকিস্তান ছেড়েছেন বলে নিশ্চিত করেছেন দেশটির কর্মকর্তারা। চার সন্তানের এ জননী কানাডায় পৌঁছেছেন বলে রবিবার সিএনএনকে জানিয়েছেন তার আইনজীবী সাইফ আল মুলুক। আসিয়ার দুই মেয়ে কানাডায় অবস্থান করছেন এবং সেখানে আশ্রয় চেয়েছেন। প্রতিবেশীদের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে ইসলাম ধর্মের প্রবর্তক নবী মুহম্মদকে (স.) নিয়ে কটূক্তি করার অভিযোগে আসিয়া গ্রেফতার হয়েছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর