শুক্রবার, ৩১ মে, ২০১৯ ০০:০০ টা

সংক্ষপে

তিন বছর পর নাসার বিজ্ঞানীকে মুক্তি দিল তুরস্ক

তিন বছর আটক রাখার পর নাসার সাবেক বিজ্ঞানী সারকান গোলজকে মুক্তি দিয়েছে তুরস্ক সরকার। রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কেনা নিয়ে যখন আমেরিকা ও তুরস্কের মধ্যে চরম টানাপড়েন চলছে তখন নাসার বিজ্ঞানীর মুক্তির খবর বের হলো। আমেরিকা তুর্কি সরকারের এ পদক্ষেপকে বুধবার স্বাগত জানিয়েছে। মার্কিন পররাষ্ট্র দফতরের নারী মুখপাত্র মরগান ওরতেগাস বলেন, ‘নাসার বিজ্ঞানীকে মুক্তি দিয়ে সঠিক কাজটি করায় আমরা তুর্কি সরকারের প্রশংসা করছি।

 

হোয়াইট হাউসের সামনে গায়ে আগুন...

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাসভবন হোয়াইট হাউসের সামনে গায়ে আগুন ধরিয়ে দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক ব্যক্তি। বুধবার হোয়াইট হাউসের দক্ষিণের এলিপস পার্কে ওই ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করেন।  বুধবার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে ওই ব্যক্তি স্বেচ্ছায় তার গায়ে আগুন ধরিয়ে দেন। পরে ন্যাশনাল পার্ক সার্ভিস এবং যুক্তরাষ্ট্র পার্ক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার শরীরের আগুন নিভিয়ে হাসপাতালে ভর্তি করে। কর্মকর্তারা বলেছেন, তারা ওই ব্যক্তির পরিচয় কিংবা গায়ে আগুন দেওয়ার ব্যাপারে এখনো নিশ্চিত হতে পারেননি।

 

কাবুলে বিস্ফোরণ নিহত ৬

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রের প্রবেশপথে আত্মঘাতী বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত হয়েছেন। গতকাল এ হামলার ঘটনায় আরও ছয়জন আহত হন বলে পুলিশ ও নিরাপত্তা কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। কাবুলের মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে না পেরে হামলাকারী নিজের কাছে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়। ক্যাডেটরা বিশ্ববিদ্যালয়টি থেকে বের হওয়ার সময় বিস্ফোরণটি ঘটানো হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর