শনিবার, ৮ জুন, ২০১৯ ০০:০০ টা

সংক্ষপে

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় মাদকের চালান

থাইল্যান্ড থেকে মেলবোর্ন বন্দরে এসেছিল একটি স্টেরিও স্পিকার; তার ভিতর থেকেই অস্ট্রেলিয়ার পুলিশ উদ্ধার করেছে দেশটির ইতিহাসে মেথামফিটামিন মাদকের সবচেয়ে বড় চালান। স্থানীয়ভাবে এই মাদক পরিচিত ‘আইস’ নামে। উদ্ধার মাদকের বাজারমূল্য আনুমানিক ৮৪ কোটি মার্কিন ডলার বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। ব্যাংকক থেকে আসা কার্গো চালানে কোনো অসঙ্গতি আছে কিনা তা বের করতে অস্ট্রেলীয় সীমান্তরক্ষী বাহিনী (এবিএফ) এক্স-রে ব্যবহার করলে ওই স্টেরিও স্পিকারের ভিতর মাদকের খোঁজ মেলে।

 

আরও ১০০ ‘বালাকোট বোমা’ কিনছে ভারত

যে স্পাইস বোমায় কেঁপে উঠেছিল পাকিস্তানের বালাকোট এলাকা সেই স্পাইস বোমাই আবার কিনছে ভারত। এবার ইসরায়েলের কাছ থেকে আরও ১০০টি ‘বালাকোট বোমা’ কিনছে। এ নিয়ে ইসরায়েলের সঙ্গে ৩০০ কোটি রুপির চুক্তি করেছে ভারতের বিমানবাহিনী। বৃহস্পতিবার দুই দেশের পক্ষ থেকে এ চুক্তি সই করা হয়। চুক্তি অনুসারে, আগামী তিন মাসের মধ্যে এই বোমা ভারতীয় বিমানবাহিনীর হাতে তুলে দেবে ইসরায়েল। ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বিমান হামলার সময় এ বোমা ব্যবহার করেছিল ভারত।

 

দিল্লিতে সড়ক দুর্ঘটনা ১৭ মুসল্লি আহত

ঈদের নামাজ শেষ হওয়ার পরই দুর্ঘটনা ঘটল ভারতের রাজধানী দিল্লিতে। বুধবার সকালের দিকে পূর্ব দিল্লির খুরেজি এলাকায় একটি মসজিদে ঈদের নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা যখন ফিরছিলেন ঠিক সে সময়ই দ্রুতগামী একটি গাড়ি সেখানে ঢুকে পড়ে। গাড়ির গতিবেগ বেশি থাকার কারণে তাতে অন্তত ১৭ জন আহত হন। ঘটনার পর মুহূর্তের মধ্যে চালক তার গাড়ি নিয়ে পালিয়ে যায়। দুর্ঘটনার পরই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। একটি সরকারি বাসসহ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা।

-কলকাতা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর