রবিবার, ৯ জুন, ২০১৯ ০০:০০ টা

ভারতে স্কুলে ভয়াবহ আগুন, নিহত ৩

ভারতের নয়াদিল্লির কাছে অবস্থিত ফরিদাবাদের একটি স্কুলে আগুন লেগে অন্তত তিনজন প্রাণ হারিয়েছে। গতকাল সকালে এ আগুন লাগার ঘটনায় নিহতদের মধ্যে দুজন শিশু। এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছে দমকল বাহিনী। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সকালে ফরিদাবাদের দুবুয়া কলোনিতে একটি কাপড়ের গুদামে আগুন লাগে। ওই গুদামটি একটি স্কুলের নিচের তলায় অবস্থিত। এক পর্যায়ে আগুন ওই স্কুলেও ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। আগুন নেভাতে বেগ পেতে হয় দমকলকর্মীদেরও। আগুনের আতঙ্কে অনেকেই অসুস্থ হয়ে পড়েন ঘটনাস্থলে।

বিমানবন্দরে ভয়াবহ আগুন : আকাশে ওড়ার সময় যুদ্ধবিমান থেকে খসে পড়ল জ্বালানি ট্যাঙ্ক। ভারতের গোয়া বিমানবন্দরে রানওয়েতে ওই ট্যাঙ্ক পড়ার পর ভয়াবহ অগ্নিকাে র ঘটনা ঘটে। পরে কয়েক ঘণ্টার জন্য গোয়া বিমানবন্দরে সব ধরনের বিমানের ওঠা-নামা বন্ধ করে দেওয়া হয়। গতকাল দুপুরের দিকে এ ঘটনা ঘটে। ভারতীয় নৌবাহিনীর মুখপাত্র ক্যাপ্টেন ডি কে শর্মা জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে দুপুর ২টার দিকে। বিমানবন্দরের রানওয়ে থেকে উড্ডয়ন করেছিল একটি ‘মিগ-২৯কে’ যুদ্ধবিমান। আকাশে ওড়ার সময় বিমানটি থেকে জ্বালানি ট্যাঙ্ক হঠাৎ খসে পড়ে।

 রানওয়েতে আছড়ে পড়ার পর আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে বিমানবন্দরের একাংশে। তবে যুদ্ধবিমানটির কোনো ক্ষতি হয়নি। নৌবাহিনী বলছে, গোয়া বিমানবন্দরে শিগগিরই বিমান চলা শুরু হবে।

সর্বশেষ খবর