সোমবার, ৮ জুলাই, ২০১৯ ০০:০০ টা

সংক্ষপে

লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার

বিতর্কিত প্রত্যর্পণ বিল ও চীনের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখার অঙ্গীকারের কথা জানিয়েছেন হংকংয়ের তরুণরা। বিক্ষোভের মুখে বিলটি স্থগিত করে দেশটির নেতা ক্ষমা চাইলেও বিক্ষোভকারীরা তা একেবারে বাতিল ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানাচ্ছেন। এই বিতর্কিত আইনের ফলে হংকংয়ের যে কোনো ব্যক্তি চীনের আদালতের কাঠগড়ায় দাঁড় করানো যাবে। গত সপ্তাহে কয়েক হাজার তরুণ রাজপথে নেমে এলে সবচেয়ে বড় রাজনৈতিক সংকটে পড়ে দেশটি। বিক্ষোভকারীরা দেশটির পার্লামেন্ট ভবনে ঢুকে পড়ে।

 

আফগানিস্তানে নিহত ১৪

আফগানিস্তানের গজনিতে নিরাপত্তা বাহিনীর কম্পাউন্ডে তালেবান হামলায় অন্তত আট নিরাপত্তা সদস্য ও ছয়  বেসামরিক লোক নিহত হয়েছেন। গতকালের এ হামলায় আরও ১৪০ জনেরও বেশি আহত হয়েছেন বলে আফগানিস্তানের কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এ দিন সকালের ব্যস্ত সময়ে গজনি শহরে আফগানিস্তানের প্রধান গোয়েন্দা ইউনিট ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটির (এনডিএস) দফতরের কাছে গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায় তালেবান জঙ্গিরা। এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে।

 

ফ্লোরিডায় শপিং সেন্টারে বিস্ফোরণ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি শপিং সেন্টারে বিস্ফোরণে রেস্তোরাঁ ধ্বংস হয়ে গেছে। শনিবার দক্ষিণ ফ্লোরিডার প্লানটেশন সিটির এ ঘটনায় অন্তত ২১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। বিস্ফোরণের প্রচন্ড ধাক্কায় রেস্তোরাঁটি চূর্ণবিচূর্ণ হয়ে ধ্বংসাবশেষ চারদিকে ছড়িয়ে পড়ে। দমকলকর্মীরা ঘটনাস্থলে ফেটে যাওয়া গ্যাসের লাইন পেলেও বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। প্রচন্ড বিস্ফোরণের ধাক্কায় পাশের এলএ ফিটনেস জিমের কয়েকটি জানালা উড়ে গেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর