বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯ ০০:০০ টা

সৌদি রাজকন্যার বিচার শুরু প্যারিসে

সৌদি রাজকন্যার বিচার শুরু প্যারিসে

প্যারিসে এক সৌদি রাজকন্যা ও তার দেহরক্ষীর বিরুদ্ধে এক ব্যক্তিকে শারীরিকভাবে নির্যাতনের অভিযোগের বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। রাজকন্যা তার দেহরক্ষীকে আদেশ দিয়েছিলেন এক ব্যক্তিকে প্রহার করতে ও পায়ে চুমু দিতে। এমন অভিযোগ আনা হয়েছে রাজকন্যা ও তার দেহরক্ষীর বিরুদ্ধে। ওই রাজকন্যার নাম হাসা বিনতে সালমান। তিনি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বোন। তার বিরুদ্ধে অস্ত্রসহ সহিংসতায় সহায়তা ও অপহরণেও সহায়তার অভিযোগ আনা হয়েছে। ২০১৬ সালের এ ঘটনা ঘটে। তবে রাজকন্যা হাসা এ অভিযোগ অস্বীকার করেছেন।

সেই অভিযোগেরই বিচার শুরু হয়েছে। রাজকন্যা স্কাইপে ভিডিও কলের মাধ্যমে তার বাড়ি থেকেই আদালতে হাজিরা দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন।

কী অভিযোগ আনা হয়েছে : মিসরীয় কর্মী আশরাফ ইদ পুলিশকে বলেন, ২০১৬ সালের সেপ্টেম্বরে প্যারিসের অ্যাভিনিউ ফশ-এ সৌদি রাজার অ্যাপার্টমেন্টে কাজ করার সময় বাথরুমের ছবি নিতে যান, যেন পরবর্তীতে সব জিনিস সঠিক জায়গা মতো রাখতে পারেন। ফরাসি সংবাদপত্রের তথ্য অনুযায়ী, সে সময় রাজকন্যা সন্দেহ করেন ইদ আয়না ব্যবহার করে অনুমতি না নিয়ে রাজকন্যার ছবি তুলছিলেন এবং ওই সন্দেহে নিরাপত্তা রক্ষীদের ডাকেন। এ সময় রাজকন্যা বলেন, ‘এ কুকুরকে হত্যা করতে হবে, তার বেঁচে থাকার অধিকার নেই। তারপর তুমি বুঝতে পারবে কীভাবে রাজকন্যার সঙ্গে, রাজপরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে হয়।’ ফরাসি পুলিশকে ইদ বলেন, রাজকন্যার দেহরক্ষী তাকে প্রহার করে এবং রাজকন্যার পায়ে চুমু খেতে বাধ্য করে।

সর্বশেষ খবর