বুধবার, ২১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

সংক্ষেপে

ভারতে ঢুকেছে চার জঙ্গি

ভারতের মধ্যপ্রদেশে ঢুকে পড়েছে চার জঙ্গি। গুজরাট হয়েই তারা ভারতে ঢুকেছে বলে নিশ্চিত হয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। নাশকতার আশঙ্কায় ইতিমধ্যেই হাই অ্যালার্ট জারি করা হয়েছে গুজরাটে। বন্ধ করে দেওয়া হয়েছে আন্তর্জাতিক সীমান্ত। সীমান্ত জুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এমনকি সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। গোয়েন্দা তথ্য পাওয়ার পরই মধ্যপ্রদেশ-গুজরাট সীমান্তে অবস্থিত খাংগেলা চেকপোস্টে প্রত্যেক গাড়িতে তল্লাশি চালাচ্ছে রাজ্য পুলিশ এবং স্টেট রিজার্ভ পুলিশের সশস্ত্র বাহিনী।

ভারতীয় গোয়েন্দারা জানিয়েছে, অনুপ্রবেশ করা জঙ্গিরা আফগানিস্তান থেকে এসেছে।

পানিকে ‘অস্ত্র হিসেবে’ ব্যবহার করছে ভারত

ভারত পানিকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে, এ অভিযোগ এনেছে পাকিস্তান। ভারত আগে না জানিয়ে যৌথ নদী সুতলেজের একটি বাঁধের অতিরিক্ত পানি ছেড়ে দেওয়ায় দেশটির বিরুদ্ধে এ অভিযোগ এনেছে পাকিস্তান। বাঁধের ছেড়ে দেওয়া পানিতে সীমান্ত অঞ্চলের কিছু এলাকা বন্যাকবলিত হতে পারে, এমন আশঙ্কায় শঙ্কিত পাকিস্তানের মাধ্যমে নয়াদিল্লি তাদের ওপর ‘পঞ্চম প্রজন্মের যুদ্ধ’ চাপিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছে। সোমবার ভারত পাকিস্তানের এ অভিযোগ অস্বীকার করেছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

কোটি টাকায় বিক্রি ওবামার জার্সি!

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার বাস্কেটবল প্রীতির কথা সর্বজনবিদিত। স্কুলে পড়ার সময় তিনি স্কুলের হয়ে বাস্কেটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। সেই বাস্কেটবল জার্সি নিলামে উঠেছে শনিবার। জার্সিটি বিক্রি হয়েছে কোটি টাকায়। ১৯৭৯ সালে হনুলুলুর পুনাহউ স্কুলে পড়তেন যুক্তরাষ্ট্রের দুইবারের প্রেসিডেন্ট বারাক ওবামা। সে সময় হাওয়াই স্টেট চ্যাম্পিয়ন বয়েজ ভার্সিটি দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর