মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

এবার দলের ভিতর থেকেই ট্রাম্পের প্রতি চ্যালেঞ্জ

এবার দলের ভিতর থেকেই ট্রাম্পের প্রতি চ্যালেঞ্জ

জো ওয়ালশ

মার্কিন নির্বাচনের আর সোয়া বছরের মতো বাকি। ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী এখনো ঠিক হয়নি। তবে রিপাবলিকান পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে নিশ্চিত তা এত দিন ঠিকই ছিল। নির্বাচনে তাঁকে চ্যালেঞ্জ করবেন, এমন কোনো রিপাবলিকান এত দিন সামনে আসেননি। তবে এ অবস্থা হঠাৎ করে বদলে গেল রবিবার। রিপাবলিকান দল থেকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন একজন সাবেক কংগ্রেস জো ওয়ালশ। রিপাবলিকান পার্টির প্রতি ১০ জনের আটজন মনে করেন, ট্রাম্প যা করছেন ঠিকই করছেন। ২০১০ সালে টি-পার্টি সমর্থক হিসেবে কংগ্রেসে নির্বাচিত হওয়ার সময় ওয়ালশের পরিচয় ছিল অতি ডানপন্থি হিসেবে। মাত্র এক দফা এই দায়িত্ব পালন করলেও রিপাবলিকান পার্টির কট্টরপন্থিদের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় হয়েছিলেন।

প্রথম দিকে তিনি ট্রাম্পের উৎসাহী সমর্থক হিসেবেও পরিচিত ছিলেন। তবে সাম্প্রতিক সময়ে ওয়ালশ দলের ভিতরে-বাইরে ট্রাম্পবিরোধী হিসেবেই বেশি পরিচিতি পেয়েছেন।

রবিবার এবিসি টিভির সঙ্গে এক সাক্ষাৎকারে নিজের প্রার্থিতার কারণ ব্যাখ্যা করে ওয়ালশ বলেন, ‘এ মুহূর্তে হোয়াইট হাউসে যে লোকটি রয়েছেন, তিনি কোনোভাবেই প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন।’ তিনি আরও বলেন, ‘আমি ভেবে অবাক হই, এখন পর্যন্ত রিপাবলিকান পার্টির কেউ তাঁর বিরুদ্ধাচরণ করতে কেন এগিয়ে আসেনি।’

সর্বশেষ খবর