মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

সংক্ষপে

ট্রাম্পকে আমিরাত সৌদির অনুরোধ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইরানে হামলা না করার অনুরোধ জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরব। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ পর্যবেক্ষণকারী সংস্থা মিডল ইস্ট মনিটর উভয় দেশের কূটনৈতিক সূত্র উদ্ধৃত করে এ খবর জানিয়েছে। ওয়াশিংটনভিত্তিক সংবাদমাধ্যম আল-মনিটরের কলাম লেখক বেন কাসপিত জানান, উপসাগরীয় দেশগুলোর গোয়েন্দা কর্মকর্তারা বিশেষ করে আমিরাত ও সৌদি আরবের গোয়েন্দা কর্মকর্তারা যুক্তরাষ্ট্র সফরে গিয়ে ট্রাম্পকে ইরানে হামলা না করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র ছোট একটি হামলা চালালেও তার ‘উচ্চ মূল্য’ শোধ করতে হবে আশঙ্কা করে তারা ট্রাম্পের কাছে ইরানে হামলা না করার অনুরোধ জানান।

সুদানে বন্যায় ৬২ জনের মৃত্যু

প্রবল বৃষ্টিপাত ও বন্যায় আফ্রিকার দেশ সুদানে অন্তত ৬২ জনের মৃত্যু হয়েছে। গত মাসে শুরু হওয়া ভারি বৃষ্টিপাতে দেশটির বন্যা পরিস্থিতি নাজুক হয়ে উঠেছে বলে সুদানের রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাতে জানিয়েছে বিবিসি। দেশটির ১৫টি রাজ্যের প্রায় ২ লাখ লোক বন্যাক্রান্ত হয়েছে। বন্যায় দক্ষিণাঞ্চলীয় হোয়াইট নীল রাজ্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যায় ৩৭ হাজার বাড়ি ধ্বংস অথবা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জাতিসংঘ জানিয়েছে। বৃষ্টি অব্যাহত থাকায় বিভিন্ন জায়গায় ফের হঠাৎ বন্যা দেখা দিতে পারে।

হেলিকপ্টার-বিমান সংঘর্ষ, নিহত ৭

স্পেনের ভূমধ্যসাগরীয় দ্বীপ মায়োর্কার আকাশে একটি হেলিকপ্টারের সঙ্গে একটি ছোট হালকা বিমানের সংঘর্ষে অন্তত সাতজন নিহত হয়েছেন। রবিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩৬ মিনিটে দ্বীপের ইনকা শহরের ইনকা হাসপাতালের ওপরের আকাশে এ ঘটনা ঘটে। নিহতের মধ্যে দুজনের বয়স ১৮ বছরের কম বলে আঞ্চলিক সরকার জানিয়েছে। ওই দুজনসহ নিহত পাঁচজন হেলিকপ্টারের আরোহী ছিলেন, নিহত বাকি দুজন দুই আসনের ওই ছোট বিমানটিতে ছিলেন বলে জানিয়েছে বিবিসি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর