সোমবার, ৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

সংক্ষপে

সংক্ষপে

ভারতের হাতে ধ্বংসাত্মক অস্ত্র ‘কিলার’

ভারতের অস্ত্রভান্ডারে যোগ হয়েছে এক শক্তিশালী অস্ত্র।  জানা গেছে, এই অস্ত্রের সাহায্যে শত্রুপক্ষের অত্যাধুনিক ট্যাংক ধ্বংস হবে চোখের নিমেষে। ট্যাংক আক্রমণ মোকাবিলা করতে   সীমিত সংখ্যক ইসরায়েলি স্পাইক অ্যান্টি-ট্যাংক গাইডেড মিসাইল পেল ভারতীয় সেনা। ভারতীয় সেনা এই অস্ত্র ব্যবহার করবে সীমিত সময়। দেশীয় প্রযুক্তির মানবচালিত পোর্টেবল ট্যাংক কিলার তৈরি না হওয়া পর্যন্ত ইসরায়েলি ট্যাংক কিলার ব্যবহার করা হবে।

 

‘ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠায় বাধা যুক্তরাষ্ট্র’

ইয়েমেনের হুতি আনসারুল্লাহ বলেছে, দেশটিতে গত প্রায় পাঁচ বছরের সৌদি আগ্রাসন বন্ধ করে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে যে প্রচেষ্টা চলছে তাতে বাধা দিচ্ছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে যুক্তরাষ্ট্রকে ইয়েমেনে সৌদি আগ্রাসনের অন্যতম হোতা বলেও অভিহিত করেছে ওই আন্দোলন। হুতি নেতা ও ইয়েমেনের সর্বোচ্চ বিপ্লবী কমিটির চেয়ারম্যান মোহাম্মাদ আলী আল-হুতি আজ তুর্কি দৈনিক  গেজেটদুভার’কে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন।

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের দুই মাস পর গতকাল দলের কর্মীদের সঙ্গে দেখা করলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ। তার স্ত্রীর সঙ্গেও তার এদিন দেখা হয়। ফারুক ও ওমর আবদুল্লাহ গত ২ মাস ধরে ‘গৃহবন্দী’ রয়েছেন। শুধু তারাই নন, এখনো পর্যন্ত কাশ্মীর উপত্যকার প্রায় সব রাজনীতিকই গৃহবন্দী বা আটক রয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর