সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

সংক্ষপে

যুক্তরাষ্ট্রে গুলি, নিহত ৪

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত তিনজন। সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার সকাল সাতটার দিকে ব্রুকলিনের উটিকা অ্যাভিনিউতে এই ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। ঘটনাস্থলেই চারজনকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন তারা। এ ছাড়া আহত অবস্থায় আরও তিনজনকে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়। তিনজনের মধ্যে দুজন পায়ে ও একজন হাতে গুলিবিদ্ধ হয়েছেন।

 

আশাবাদী শি জিনপিং 

উন্নয়ন ও কৌশলগত বিশ্বাস জোরালো করতে ভারত ও চীনের পরস্পরের সুযোগ-সুবিধার দিকে নজর রাখা উচিত বলে জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। দুদিনের ভারত সফর শেষে শনিবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেছেন। তিনি বলেন, দুদেশ ভালো প্রতিবেশী ও সহযোগী হতে পারে যারা সম্প্রীতি বজায় রেখে হাতে হাত ধরে এগিয়ে যেতে পারে। দুদেশের মতপার্থক্য সঠিক দৃষ্টিকোণ থেকে  দেখতে হবে। এগুলোকে সামগ্রিক দ্বিপক্ষীয় স্বার্থের সঙ্গে  মেশানো উচিত হবে না।

 

সৌদি বাদশাহর অনুমোদন

সৌদি আরবে অতিরিক্ত মার্কিন সেনা ও সামরিক সরঞ্জাম মোতায়েনের প্রস্তাব অনুমোদন করেছেন দেশটির বাদশাহ সালমান বিন আবদুলআজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান। গত মাসে সৌদির তেল স্থাপনায় বড় ধরনের এক হামলার ঘটনার পর আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী ইরানের সঙ্গে উত্তেজনা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে আরব উপদ্বীপের রাষ্ট্রটিতে প্রায় তিন হাজার সেনা ও আনুষঙ্গিক সামরিক সরঞ্জাম মোতায়েনের ঘোষণা দেয় ঘনিষ্ঠ মিত্র যুক্তরাষ্ট্র।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর