বুধবার, ৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
অ ন্য খ ব র

বুলেট ট্রেনে পালান নিশান বস

বিস্ময়করভাবে জাপান থেকে লেবাননে পালিয়ে যাওয়ার আগে গাড়ি নির্মাতা কোম্পানি নিশান ও রেনোর সাবেক চেয়ারম্যান কার্লোস গোন টোকিও থেকে বুলেট ট্রেনে ওসাকা গিয়েছিলেন। সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে জাপানের বার্তা সংস্থা কিয়োদো এমনটি জানিয়েছে।

নিরাপত্তা ক্যামেরার ফুটেজে গোনের বাড়ি ছাড়ার দৃশ্যগুলো ধরা পড়েছে। তাতে দেখা গেছে, ২৯ ডিসেম্বর টোকিওর স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটের দিকে গোন তার বাড়ি থেকে বের হওয়ার কয়েক ঘণ্টা পর রাজধানীর শিনাগাওয়া স্টেশনে প্রবেশ করছেন। সেখান থেকে একটি বুলেট ট্রেনে চেপে তিনি শিন ওসাকা স্টেশনে যান। পরে ওই স্টেশন থেকে একটি গাড়িতে করে ওসাকার কানসাই আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি হোটেলে ওঠেন। সেখান থেকে বিমানবন্দরে গিয়ে রাত ১১টা ১০ মিনিটে একটি ব্যক্তিগত বিমানে চেপে জাপান ত্যাগ করেন। পালিয়ে যাওয়ার আগে গোন বেশ কয়েকটি আর্থিক অনিয়মের অভিযোগে বিচারের অপেক্ষায় ছিলেন। সে সময় তার জাপান ছাড়ার ওপর নিষেধাজ্ঞা ছিল।

ওই একই দিন জাপানের কর্তৃপক্ষ জানিয়েছে, আর্থিক অনিয়মের বেশে কয়েকটি অভিযোগের মুখোমুখি করতে তারা লেবানন থেকে গোনকে জাপানের ফেরত পাঠানোর জন্য চাপ অব্যাহত রাখতে পারে।

সর্বশেষ খবর