বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

তালেবান হামলায় সোলাইমানির হত্যাকারী নিহত!

তালেবান হামলায় সোলাইমানির হত্যাকারী নিহত!

মাইকেল ডি. অ্যান্ড্রু

ইরাক, ইরান এবং আফগানিস্তানের বিরুদ্ধে মার্কিন  গোয়েন্দা অভিযানের প্রধান মাইকেল ডি. অ্যান্ড্রু নিহত হয়েছেন। আফগানিস্তানের গজনিতে তালেবানের ছোড়া গোলায় একটি মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত হয়। রাশিয়ার কয়েকটি গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে আমেরিকার ভেটারন্স টুডের ওয়েবসাইটে বলা হয়েছে, ওই বিমান বিধ্বস্তের ঘটনায় আমেরিকার গোয়েন্দা সংস্থার মোট ছয়জন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ডি এন্ড্রু।

রাশিয়ার গোয়েন্দারা বলছেন, ভূপাতিত করা বিমানে ছিলেন মাইকেল। বর্তমানে যুক্তরাষ্ট্রের গোয়েন্দাদের ব্যবহার করা অত্যাধুনিক সরঞ্জামাদি এবং নথি তালেবানের হাতে রয়েছে। আইএফপি নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের রেভল্যুশনারি গার্ডের কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পেছনে ছিলেন মাইকেল ডি. অ্যান্ড্রু। কাসেম সোলাইমানিকে হত্যার আগে ইরাকে অন্তত তিন শতাধিক বিক্ষোভকারীকে তার নির্দেশে হত্যা করা হয়।

প্রসঙ্গত, গত সোমবার ৮৩ জন যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়। বিমানটি আফগানিস্তানের দক্ষিণ প্রান্ত থেকে কাবুলের দিকে যাচ্ছিল। দেহ ইয়াক অঞ্চলের ওপর দিয়ে যাওয়ার সময় বিমানটি বিধ্বস্ত হয়। ওই অঞ্চল তালেবান প্রভাবিত।

সর্বশেষ খবর