বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা

সিঙ্গাপুরে করোনা রোগীর সংখ্যা ২০ হাজার ছাড়াল

সিঙ্গাপুরে গত কয়েকদিন ধরে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই। ইতিমধ্যেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে বুধবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন অন্তত ৭৮৮ জন। নতুন করে করোনায় আক্রান্ত হওয়াদের মধ্যে অধিকাংশই অভিবাসী শ্রমিক। তারা বিভিন্ন ডরমিটরিতে বসবাস করেন। গত কয়েক সপ্তাহে এসব ডরমিটরি থেকেই সংক্রমণ দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য দেশগুলোকে ছাড়িয়ে গেছে সিঙ্গাপুর। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২০ হাজার ১৯৮ জন। মারা গেছে ১৮ জন। ইতিমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৫১৯ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১৮ হাজার ৬৬১টি। ২৪ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক।

এদিকে মঙ্গলবার থেকে কড়াকড়ি কিছুটা শিথিল হয়েছে দেশটিতে। লোকজন কাজে ফিরতে শুরু করেছে। তবে যেসব ব্যবসা প্রতিষ্ঠান পুনরায় চালু হয়েছে সেগুলোকে কঠোর বিধি-নিষেধ মেনে চলতে হবে। যেমন অফিসে কর্মীদের ফেস মাস্ক পরে থাকতে হবে এবং লাঞ্চ ব্রেকের সময় কর্মীরা একত্রিত হতে পারবেন না।

দেশজুড়ে নতুন করে যেসব বিধি-নিষেধ জারি করা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সেগুলোকে কভিড-১৯য়ের দুনিয়ায় নতুন স্বাভাবিক কর্মকান্ড বলে উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ খবর